আন্তর্জাতিক

পাকিস্তানে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ভারতের মতো পাকিস্তানেও বাড়ছে মহামারি করোনার প্রকোপ। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে।

পাকিস্তানের ন্যাশনাল কমান্ড অপারেশন সেন্টারের (এনসিওসি) তথ্যমতে, মঙ্গলবার দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অন্তত ২০১ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে সেখানে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৫৩০ জন।

দেশটিতে মঙ্গলবার নতুন করে ৫ হাজার ২৯২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে সেখানে মোট ৮ লাখ ১০ হাজার ২৩১ জন আক্রান্ত হলেন।

সংক্রমণের পাশাপাশি আক্রান্তদের মধ্যে মৃত্যুর হারও পাল্লা দিয়ে বাড়ছে পাকিস্তানে। মঙ্গলবার এর হার ছিল ২ দশমিক ২ শতাংশ, যা মহামারি শুরুর পর থেকে সর্বোচ্চ।

মহামারি মোকাবিলায় এখনো যথেষ্ট পরিমাণে টিকা জোগাড় করতে পারেনি পাকিস্তান। সাড়ে ২১ কোটি জনসংখ্যার দেশটিতে এ পর্যন্ত মাত্র ২০ লাখ ডোজ বিতরণ করা হয়েছে।

পাকিস্তানের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, সংক্রমণ না কমলে শিগগিরই হাসপাতালগুলোর ধারণক্ষমতা পূরণ হয়ে যাওয়ার শঙ্কা রয়েছে। এমনিতেই দেশটিতে ভেন্টিলেটর ও অক্সিজেনের মতো চিকিৎসা উপকরণের সংকট রয়েছে।

এনসিওসি জানিয়েছে, দেশটির ৬৩১টি হাসপাতালে মঙ্গলবার অন্তত ৬ হাজার ২৮৬ জন করোনা রোগী চিকিৎসাধীন ছিলেন। ইতোমধ্যে সেখানকার বড় হাসপাতালগুলোতে ৭০ শতাংশ ভেন্টিলেটর ও অক্সিজেন সুবিধা সম্পন্ন শয্যা রোগীদের দখলে রয়েছে।