জাতীয়

পাঠশালা রংপুর জেলা কার্যক্রম শুরু


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

সৃজনশীল ও সেবাধর্মী কার্যক্রম পাঠশালা রংপুর জেলার তারাগঞ্জ উপজেলায় দ্বিতীয় উপজেলা হিসেবে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেছে। আজ ০৮ জানুয়ারি রোজ শনিবার তারাগঞ্জ উপজেলার এ.ও বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এ সদস্যদের পরিচিতি সভা মধ্য দিয়ে রংপুর পাঠশালা’র আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। পাঠশালা রংপুর কার্যক্রমের সমন্বয়ের দায়িত্বে থাকা মাহিন বাবু কাঞ্চন ও তানজিলা তাসমিনের সঞ্চালনায় উপজেলার ৫ টি ইউনিয়নের প্রতিনিধিরা অংশ নেন।

পাঠশালা কার্যক্রমের উদ্যোক্তা ও সংগঠক বি- নিউজ ডট কমকে জানান, বিগত কয়েক মাস পূর্বে রংপুরের পীরগঞ্জ মাঝিপাড়ায় দূর্বিত্তদের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের প্রচেষ্টায় যে হামলা সংগঠিত হয়, সে সময় সৃজনশীল ও সেবাধর্মী কার্যক্রম হিসেবে পাঠশালা সূদুর রংপুর জেলার পীরগঞ্জে স্থানীয় কিছু সমাজকর্মীর সহযোগিতায় মানবিক সহযোগিতা পরিচালনা করেছে। মূলত সে সময়টিতে স্থানীয় কর্মীদের চাহিদার প্রেক্ষিতেই পাঠশালা তাদের মানবিক কার্যক্রমগুলো রংপুরে আনুষ্ঠানিকভাবে শুরু করতে যাচ্ছে। পাঠশালা যদি ভবিষ্যতে তাদের শুভানুধ্যায়ী ও পৃষ্ঠপোষকদের সহযোগিতা পায় পারতপক্ষে দেশের প্রতিটি জেলা উপজেলায় একদিন কার্যক্রম পরিচালনা করবে। তাছাড়া এখন থেকে পাঠশালা’র চট্টগ্রামে পরিচালিত সকল সৃজনশীল ও সেবাধর্মী কার্যক্রমগুলো সীমিত পরিসরে রংপুরেও পরিচালিত হবে বলেও তিনি জানান।

এতে তারাগঞ্জ উপজেলার সদস্যবৃন্দের মধ্যে মাহিন বাবু কাঞ্চন, তানজিলা তাসমিন, শিউলী হানিফ, সুমনা আফরোজ, তুলি সাহা, তাসমিনা আক্তার, চন্দ্রিকা রায়, শাহাজাদী শারমিন, রুমানা আক্তার, আরাফাত রহমান, স্বপন চন্দ্র রায়, আরাফাত রহমান, বায়েজিদ, রিপন রায়, সুমন ইসলাম, দিগন্ত রায়, মোঃ আশরাফুল, সুশান্ত রায়, রবি খান, দিগন্ত রায়, শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। সভা শেষ কেক কেটে ও শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন তারাগঞ্জের সদস্যরা।