চট্টগ্রাম

প্রধানমন্ত্রীকে কটুক্তি: চট্টগ্রামের ৪ ছাত্র বহিষ্কার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, ধর্মীয় উস্কানি ও সাম্প্রদায়িক সম্প্রীতিবিরোধী স্ট্যাটাস দেওয়ার অভিযোগে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) চার শিক্ষার্থীকে ছাত্রাবাস থেকে অস্থায়ী বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৪ জুন) রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমামের স্বাক্ষরিত এক অফিস আদেশে তাদের বীর মুক্তিযোদ্ধা এমএ হান্নান হল থেকে সাময়িক বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বোরহান উদ্দিন মো. সাজ্জাদ, মোমিন বিন রহিম, তসলিম উদ্দিন এবং ২০১৬-১৭ বর্ষের মো. তানভিরুল ইসলাম।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক তাসনীম ইমাম বলেন, ‘প্রধানমন্ত্রীকে কটূক্তি, সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়ানো ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা এবং গণতন্ত্রবিরোধী উগ্র কর্মকাণ্ডের অভিযোগে তাদের হল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।’

আমাদের উপাচার্য ছুটি শেষ শেষে আসলে তারপর তদন্ত কমিটি গঠনসহ অ্যাকাডেমিক বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

সাম্প্রতিক সময়ে মহানবীর (স.) অবমাননা ইস্যুতে চার শিক্ষার্থী ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছিল বলে তথ্য পায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ছাত্রাবাসে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা তৈরির চেষ্টা করছিল তারা-এমন খবর পেয়ে তাদের কর্মকাণ্ড অনুসরণ করেন সংশ্লিষ্টরা।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাদের এমন কর্মকাণ্ডের প্রমাণ পেয়ে তাদের হল থেকে প্রাথমিকভাবে বহিষ্কার করা হয়।