চট্টগ্রাম

প্রধানমন্ত্রীকে চট্টগ্রামের ‘উন্নয়ন প্রতিবেদন’ দিলেন মেয়র


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

বুধবার (২০ মার্চ) গণভবনে সাক্ষাৎকালে মেয়র চট্টগ্রামের উন্নয়ন প্রতিবেদন প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

এ সময় মেয়র চট্টগ্রামের বাসিন্দাদের সুস্থ বিনোদনের প্রসারের জন্য প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ ও পার্ক গড়ার পরিকল্পনা ব্যক্ত করেন। তিনি একটি পার্ক নির্মাণের জন্য ভূমি বরাদ্দ চাইলে প্রধানমন্ত্রী এ বিষয়ে আশ্বাস দেন।

সাক্ষাৎকালে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে চট্টগ্রামে চলমান কার্যক্রম সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন মেয়র। ২০৩০ সালের মধ্যে দেশে দেড় কোটি নতুন কর্মসংস্থান সৃষ্টির যে প্রতিশ্রুতি আওয়ামী লীগ

দিয়েছে, প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত চট্টগ্রামের বিভিন্ন প্রকল্পের কারণে এ লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন মেয়র রেজাউল।

চট্টগ্রামকে ঘিরে প্রধানমন্ত্রীর উদ্যোগগুলো বাস্তবায়িত হলে চট্টগ্রাম বিশ্ব বাণিজ্যের হাব হয়ে উঠবে এবং বৈদেশিক মুদ্রা অর্জন ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিতে চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানান মেয়র। চট্টগ্রামের উন্নয়নকে অগ্রাধিকার দেওয়ায় প্রধানমন্ত্রীকে চট্টগ্রামের পক্ষে মেয়র ধন্যবাদ জানান। এ সময়ের মেয়রের সঙ্গে তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।