বিনোদন

পড়শীর কণ্ঠে মীনার জনপ্রিয় গান (ভিডিও)


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

‘আমি বাবা মায়ের শত আদরের মেয়ে/ আমি বড় হই সকলের ভালোবাসা নিয়ে’ গানটি শুনলে চোখের সামনে ভেসে ওঠে গোলাপি স্কার্ট পরা নয়-দশ বছরের এক মেয়ের ছবি। যাকে আমরা সবাই চিনি মীনা হিসেবে। মীনা কার্টুনের জনপ্রিয় এই গানটি শোনেননি এমন মানুষ মেলা ভার। এবার জনপ্রিয় এই গানটি নতুন করে কণ্ঠ দিলেন তরুণ প্রজন্মের জনপ্রিয় গায়িকা পড়শী। সঙ্গে ছিলেন ইমরান মাহমুদুলও। তিনি এর সংগীতায়োজন করেছেন।

সংগীতায়োজন ও কণ্ঠে পরিবর্তন এলেও গানটির কথা ও সুরে কোনও পরিবর্তন করা হয়নি। মীনা কার্টুনের জনপ্রিয় এই গানটির মূল লেখক ফারুক কায়সার ও আরশাদ মাহমুদ। এতে কণ্ঠ দিয়েছিলেন টিনা সানি ও সুষমা শ্রেষ্ঠা। জনপ্রিয়তার কারণে গানটি বিভিন্ন ভাষায় অনুবাদও হয়।

পড়শী বলেন, ‘আমিও ছোটবেলা থেকে গানটির ভীষণ ভক্ত। অনেক সময় গানটি গুনগুন করে গেয়েছি। এবার সেটি আমার কণ্ঠে তুললাম। এটা আমার জন্য আনন্দ ও গর্বের।’

ইউনিসেফ বাংলাদেশ কর্তৃপক্ষ জানায়, গতকাল সোমবার ‘মীনা মিডিয়া অ্যাওয়ার্ডস ২০২১’র অনলাইন অনুষ্ঠানে গানটি উন্মুক্ত করা হয়েছে। ইউনিসেফ বাংলাদেশ এবং পড়শীর অফিসিয়াল ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে এটি প্রকাশ করা হয়েছে।

দক্ষিণ এশিয়াজুড়েই মীনা নামটি খুব পরিচিত। ১৯৯০ থেকে ২০০০ সাল ছিল মেয়ে শিশুর দশক। একটি এনিমেটেড সিনেমা সিরিজ তৈরি করে তার মাধ্যমে মেয়ে, তাদের পরিবার ও কমিউনিটিকে আনন্দ দেওয়া এবং উৎসাহিত করার মধ্য দিয়ে এই দশক উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছিল ইউনিসেফ। মীনা হল এই সিরিজের কেন্দ্রীয় চরিত্র। বাংলাদেশে প্রথম মীনা সম্প্রচারিত হয় ১৯৯৩ সালে বাংলাদেশ টেলিভিশনে। এর পাশাপাশি রেডিও অনুষ্ঠানে, কমিক ও বইয়ে এসেছে মীনার গল্প।

www.facebook.com/watch/?v=320527156409368