আন্তর্জাতিক

বিয়ের বাস নদীতে পড়ে ২৩ জনের মৃত্যু


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

কেনিয়ায় বাস দুর্ঘটনায় কমপক্ষে ২৩ জন নিহত হয়েছেন। দেশটির মধ্যাঞ্চলীয় এলাকায় বিয়ের অনুষ্ঠানে যাওয়ার সময় যাত্রীবাহী ওই বাসটি সেতু থেকে নদীতে পড়ে গেলে এ প্রাণহানির ঘটনা ঘটে।

শনিবার (৪ ডিসেম্বর) সকালে এ দুর্ঘটনা ঘটে, এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে বার্তাসংস্থা এএফপি ও সংবাদমাধ্যম আলজাজিরা।

দুর্ঘটনাকবলিত বাসের ভেতরে এখনও আরও মরদেহ রয়েছে, রবিবার (৫ ডিসেম্বর) সকালে বাকি মরদেহগুলো উদ্ধারের চেষ্টা চালানো হবে বলে জানায় কেনিয়ার কিতুই শহরের গভর্নর চ্যারিটি এনগিলু।

দুর্ঘটনাস্থল পরিদর্শন করার কিছু ছবি টুইটারে পোস্ট করেছেন গভর্নর নিলু। যেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও রেড ক্রসের কর্মীদের সঙ্গে তাকে দেখা যায়। উদ্ধার ও তল্লাশির জন্য সম্ভব সবকিছু করার কথা জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ৪ শিশুসহ ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে দুর্ঘটনাকবলিত বাসটিতে মোট কতজন যাত্রী ছিলেন, সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

মুইংগি ক্যাথলিক চার্চের গায়ক দলের সদস্যরা তাঁদের পুরুষ সহকর্মীর বিয়েতে যোগ দিতে যাওয়ার সময় কেনিয়ার কিতুই কাউন্টিতে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সেতুর ওপর দিয়ে দ্রুতগতিতে পানি প্রবাহিত হচ্ছিল। চালক তা দ্রুত পেরোনোর চেষ্টা করেন। কিন্তু স্রোত ছিল খুব শক্তিশালী। এতে বাসটি সেতু থেকে উল্টে নদীতে পড়ে যায়।