চট্টগ্রাম

‘বিয়ে মেনে না নেওয়ায়’ কিশোরীর আত্মহত্যা, চট্টগ্রামে গ্রেপ্তার ২


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বিয়ে মেনে না নেওয়ায়’ চট্টগ্রামের ইপিজেড থানাধীন এলাকায় এক কিশোরী আত্মহত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ। রবিবার (১০ অক্টোবর) এই ঘটনা ঘটে। তবে ঘটনার কয়েকদিন আগে ওই কিশোরীর বাবা থানায় একটি অপহরণ মামলা করলে পুলিশ গতকাল সোমবার অভিযান চালিয়ে দুই যুবককে গ্রেপ্তার করে। তারা হলেন- মো. শাকিল (১৯) ও তার মামা সোলায়মান প্রকাশ ইয়াকুব (২২)।

বিষয়টি নিশ্চিত করেছেন ইপিজেড থানার উপ-পরিদর্শক মো. আবু সাইদ। তিনি বলেন, গাইবান্ধার সুন্দরগঞ্জ থানার লিমা আক্তার ও মো. শাকিল প্রেম করে বিয়ে করেন। পরে তারা গাইবান্ধা থেকে পালিয়ে এসে ইপিজেড এলাকার আকমল আলী রোডের একটি বাসায় সংসার শুরু করে। এর মধ্যে শাকিল গার্মেন্টেসের একটি চাকরিতে যোগ দেন। রবিবার (১০ অক্টোবর) সকালে শাকিল গার্মেন্টসে চলে যায়। সন্ধ্যায় এসে তিনি দরজা নক করার পর ভেতর থেকে কোনো সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। এ সময় ভবনের কেয়ারটেকার এসে ভেন্টিলেটর দিয়ে দেখেন- ফ্যানের সাথে ওড়না দিয়ে ঝুলে আছে শাকিলের স্ত্রী। পরে আমাদেরকে খবর দিলে আমরা গিয়ে লাশ উদ্ধার করি। এ সময় একটি সুইসাইড নোট পাওয়া যায়। সেখানে লেখা আছে, আমি আমার পরিবার ছাড়া বাঁচতে পারব না, তাই আমি চলে গেলাম। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পরিবার তাদের বিয়ে মেনে না নেওয়ায় মেয়েটি আত্মহত্যা করতে পারে।

এদিকে, গত ৫ অক্টোবর নিহত লিমা আক্তারের বাবা থানায় একটি অপহরণ মামলা করেন। ওই মামলায় আসামি করা হয়েছে শাকিল ও সোলায়মান প্রকাশ ইয়াকুবকে।

পুলিশ জানায়, গ্রেপ্তার দুই যুবককে সুন্দরগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।