জাতীয়

বেড়েই চলেছে করোনা রোগী, শনাক্ত ১৬২


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দেশে গত কয়েকদিন ধরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু না হলেও নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬২ জন। এ নিয়ে দেশে করোনা শনাক্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে শনাক্ত ১৯ লাখ ৫৪ হাজার ৪০৫ জন। করোনায় মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১৩১ জনই অপরিবর্তিত রয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৭৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ পাঁচ হাজার ৪১৬ জন। এ সময় চার হাজার ৫৬০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় চার হাজার ৫৫২টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ৫৬ শতাংশ।

এর আগে, গত মঙ্গলবার ৫৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। পরদিন বুধবার শনাক্ত হয় ৫৮ জনের দেহে। বৃহস্পতিবার তা বেড়ে দাঁড়ায় ৫৯ জনে। শুক্রবার সেটা বেড়ে হয় ৬৪ জন, শনিবার তা বেড়ে দাঁড়ায় ৭১ জনে। রবিবার ১০৯ জন, সোমবার তা বেড়ে দাঁড়ায় ১২৮ জনে।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।