প্রধান পাতা

বোয়ালখালীতে বাল্যবিবাহ নিরোধ আইন বিষয়ক প্রশিক্ষণ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বাল্য বিবাহ নিরোধ আইন সংক্রান্ত বিষয়ে অবহিতকরণের লক্ষ্যে কাজী ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে চট্টগ্রামের বোয়ালখালীতে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার বিআরডিবি প্রশিক্ষণ হল রুমে এ কর্মশালার আয়োজন করেন স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয় ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (JIKA)।

উপজেলা পরিষদ আইনশৃঙ্খলা বিষয়ক কমিটির ব্যবস্থাপনায় অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন।

এসময় তিনি বলেন, বাল্যবিবাহ দেশ ও জাতির জন্য মারাত্মক এক অভিশাপ। এ অভিশাপ থেকে মুক্তি পেতে সকলকে স্ব-স্ব অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে।

পাপিয়া চাকমার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. আলাউদ্দিন, ডা. অমিত, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, আওয়ামী লীগ সভাপতি মো. নুরুল আমিন চৌধুরী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক, প্রধান শিক্ষক বিশ্বজিত বড়ুয়া, ইউপি চেয়ারম্যান শফিউল আজম শেফু, মো. হামিদুল হক মন্নান, কাজী ওবাইদুল হক হক্কানি, কাজী শাহী এমরান কাদেরী ও কমিউনিটি সেন্টার পরিচালক মো. জয়নাল আবেদীন। এছাড়া জনপ্রতিনিধি, সাংবাদিক, সামাজিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।