প্রধান পাতা

বোয়ালখালীতে বাল্য বিয়ে বন্ধ প্রবাসী বরকে জরিমানা 


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রামের বোয়ালখালীতে অভিযান চালিয়ে বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছেন ভ্রাম‍্যমান আদালত। এসময় বাল্য বিয়ের আয়োজন করায় প্রবাসী বরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে উপজেলার কানুনগোপাড়ার একটি কমিউনিটি সেন্টারে উপস্থিত হয়ে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতেমা চৌধুরী।

তিনি বলেন, কমিউনিটি সেন্টারে অভিযান চালিয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। বাল্য বিয়ের আয়োজন করায় বাল্য বিবাহ নিরোধ আইন-২০১৭ মোতাবেক বরকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। বাল্য বিয়ের কুফল সম্পর্কে অভিভাবকদের বুঝিয়ে ১৮ বছরের পূর্বে মেয়েকে বিয়ে দেবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়। কনের বয়স জন্ম নিবন্ধন অনুযায়ী ১৬ বছর। সে এই বছর এসএসসি পাস করেছে। এ ছাড়াও বোয়ালখালীতে কথিত কোর্ট ম‍্যারেজ নাম দিয়ে নোটারী পাবলিকের মাধ‍্যমে বাল‍্য বিয়ের ঘটনা ঘটছে প্রায়ই। এসব বন্ধ করতে জেলা প্রশাসক সহ আদালতের হস্তক্ষেপ চেয়েছেন স্থানীয় নিকাহ রেজিস্ট্রার কাজী মোহাম্মদ শাহী এমরান।