প্রধান পাতা

বোয়ালখালীতে আদালতের আদেশ ডিক্রি জাল করে জমি আত্মসাত, তদন্তে পিবিআই


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বোয়ালখালীতে বিজ্ঞ আদালতের আদেশ ডিক্রী জাল করে জমি আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে । এ ঘটনায় আদালতে মামলা দায়ের করেছেন ভূক্তভোগি মো. মোস্তাক ।
২৫ জুলাই ২০২২ ইংরেজী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চট্টগ্রামে স্থানীয় মৃত ননী গোপাল চৌধুরীর স্ত্রী রেখা চৌধুরী, ছেলে টিটু চৌধুরী ও উৎপল চৌধুরীর নাম উল্লেখ করে তিনি এ মামলা দায়ের করেন। মামলা নং-২২৮/২০২২ । বিজ্ঞ আদালত আগামী ২১ সেপ্টেম্বর তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেছেন পিবিআইকে।
মামলা সুত্রে জানা যায়, উপজেলার কধুরখীল ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বৈলতলী খায়ের মিয়ার বাড়ীর মৃত খায়ের মিয়ার ছেলে মোস্তাক আহমদ (৭৫) প্রবাসে থাকা কালীন সময়ে কষ্ঠার্জিত অর্থে একই এলাকার কালা মিয়ার পুত্র আবদুল খালেক এর কাছ থেকে বার শতক সম্পত্তি ক্রয় করে ভোগদখলে আছেন । তিনি প্রবাস থেকে একেবারে দেশে চলে আসার পর তারঁ যাবতীয় সম্পত্তি নামজারী করতে গেলে অন্যজনের নামে জরিপ হওয়ার বিষয়ে জানতে পারেন । বিষয়টি খতিয়ে দেখতে গিয়ে উল্লেখিত রেখা চৌধুরী, টিটু চৌধুরী ও উৎপল চৌধুরী পরষ্পর যোগসাজসে শঠতার আশ্রয়ে বিজ্ঞ সহকারী জজ বোয়ালখালী পটিয়া আদালতের অপর মামলা ১০৬/১৮ মামলার আদেশ ডিক্রীর সীল দস্তখত ও তফসিল জালিয়াতির আশ্রয়ে নিজেদের নামে নামজারী খতিয়ান সৃষ্ঠি করে নেয় ।
বোয়ালখালী ভূমি অফিসে ১-১৭১৫/২০২১ নং নামজারী মামলার ৩ মার্চ ২০২২ ইংরেজী তারিখের আদেশে সৃজিত খতিয়ান ৮৩০৯ এর সই মুহুরী নকলের নামজারী খতিয়ান প্রদান করেন বলে জানান তিনি ।
মামলার বাদী মো. মোস্তাক জানান উক্ত ১০৬/২০১৮ মামলার সংবাদ সংগ্রহ করে দেখা যায় প্রকৃত মামলার বাদী পশ্চিম গোমদন্ডীর জনৈক মোহাম্মদ ইব্রাহিম বিবাদী রাবেয়া খাতুন গং এবং মৌজা পশ্চিম গোমদন্ডী । স্থানীয় চিহ্নিত ভূমি দস্যূচক্র নিজেদের নামে আদালতের আদেশ , ডিক্রি ও তফসিল জাল করে কধুরখীল মৌজার সম্পত্তি নিজেদের নামে নামজারি করিয়ে নেয়।