প্রধান পাতা

ভারত থেকে ফেরায় বাড়িতে লাল পতাকা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ভারতে চিকিৎসা নিয়ে বগুড়ায় ফেরা একই পরিবারের চারজনকে প্রশাসন থেকে কঠোর কোয়ারেন্টিনে রেখে বাড়ির সামনে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে।

বগুড়া সদর উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বগুড়া শহরের নারুলী এলাকার মাহবুবুর রহমান, লাভলী আক্তার, ওয়াসিউল ইসলাম ও মাহবুবা রহমান নামের চার ব্যক্তি মেডিকেল ভিসায় ভারতে অবস্থান করছিলেন। গতকাল রোববার রাতে চিকিৎসা শেষে তারা দেশে ফিরে সরাসরি বাড়িতে চলে আসেন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালন না করায় এলাকাবাসীর মধ্যে নানা গুঞ্জন শুরু হয়। এ সংবাদ ছড়িয়ে পড়ে এবং একই সঙ্গে বাংলাদেশ ইমিগ্রেশনের মাধ্যমে বগুড়ায় সিভিল সার্জনকে বিষয়টি অবগত করলে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ ঘটনাস্থলে ছুটে যান।

আজ সোমবার বেলা ১২টায় বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুর রহমান ঘটনাস্থলে যান। তার উপস্থিত হয়ে ওই বাড়িতে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লাল পতাকা ও হোম কোয়ারেন্টিন স্টিকার লাগিয়ে দেওয়া হয়েছে।  

এ বিষয়ে বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা জানান, ভারত থেকে ফেরার সংবাদ পাওয়ার পরপরই ঘটনাস্থলে গিয়ে হোম কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়। সদর উপজেলা প্রশাসন থেকে লাল পতাকা দিয়ে চিহ্নিত করে স্বাস্থ্যবিধি কঠোর মেনে চলার নির্দেশ প্রদান করেছে।