আন্তর্জাতিক

ভারত থেকে ১৩০০ সিমকার্ড চীনে পাচার করেছেন আটক হান


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ভারত-বাংলাদেশ সীমান্তে ভারতীয় অংশে ধরা পড়া সন্দেহভাজন চীনা নাগরিক হান হান চুনওয়েই ভারত থেকে এক হাজার ৩০০ সিমকার্ড চীনে পাচার করেছেন বলে উল্লেখ করেছে আনন্দবাজার পত্রিকা। শনিবার (১২ জুন) তাকে পশ্চিমবঙ্গের মালদহ জেলা আদালতে তোলা হয়। ১৮ জুন অবধি তাঁকে পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার ধরা পড়ার পর মোহাদিপুর বিএসএফ আউটপোস্টে আনা হয়েছিল হানকে। সেখানে গত দু’দিন ধরে দফায় দফায় জেরা করার পর বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। বিএসএফ জানিয়েছে, ভারত থেকে তোলা প্রায় ১ হাজার ৩০০ সিম কার্ড চীনে পাচার করেছেন হান। ভুয়া পরিচয়পত্র দিয়ে তোলা হত ওই সিম। অ্যাকাউন্ট হ্যাকের পাশাপাশি বিভিন্ন অর্থনৈতিক প্রতারণা করতে ওই সব সিম ব্যবহার করা হতো বলে জানতে পেরেছে বিএসএফ।

ভারত থেকে ১৩০০ সিমকার্ড চীনে পাচার করেছেন আটক হান

প্রতিবেদনে আরো বলা হয়, শুক্রবার উত্তর ভারতের গুরুগ্রামের সঙ্গে হানের যোগাযোগের কথা জানিয়েছিল বিএসএফ। সেখানে সাং জুয়াং নামে হানের এক বন্ধু ছিলেন। তার সঙ্গে মিলে একটি হোটেলও চালাতেন হান। কিছু দিন আগে সাং উত্তরপ্রদেশ পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর উঠে আসে হানের নাম। তখন উত্তরপ্রদেশ পুলিশ লখনউয়ে হান এবং তার স্ত্রীর নামে মামলা দায়ের করেছিল। ওই মামলার জেরেই হানকে ভারতের ভিসা দিতে অস্বীকার করে চীন। তখন ঘুরপথে ভারতে ঢোকার চেষ্টা করেন হান।