জাতীয়

ভাসানচরে পৌঁছালো আরো ১৭৫৯ রোহিঙ্গা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে আশ্রয়ে থাকা রোহিঙ্গাদের মধ্য থেকে পঞ্চম ধাপে আরো এক হাজার ৭৫৯ জন নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছেছেন। বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুর ১টার দিকে তারা ভাসাচনচরে পৌঁছেছেন। সকাল সাড়ে ১০টায় রোহিঙ্গাদের নিয়ে নৌবাহিনীর পাঁচটি জাহাজ ভাসানচরের উদ্দেশে রওনা হয়।

এর আগে, বুধবার (৩ মার্চ) ২ হাজার ২৫৭ জন রোহিঙ্গা ভাসানচরের যান। এদের মধ্যে ৫৬৩ জন পুরুষ, ৬৬৫ মহিলা ও ১০২৯ শিশু রয়েছে।

এ নিয়ে মিয়ানমারে সহিংসতার শিকার হয়ে বাস্তুচ্যুত হয়ে আসা প্রায় ১৪ হাজার রোহিঙ্গা স্বেচ্ছায় কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প ছেড়ে ভাসানচরে যান।

নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের প্রধান রিয়ার অ্যাডমিরাল মোজাম্মেল হক বলেন, প্রায় ১৪ হাজার রোহিঙ্গা স্বেচ্ছায় কক্সবাজার থেকে ভাসানচরে পৌঁছেছেন। সেখানে তাদের জন্য আরও উন্নত জীবনযাপনের সব সুযোগ আমরা তৈরি করেছি। এভাবে পর্যায়ক্রমে আরো রোহিঙ্গা ভাসানচরে যাবেন।

উল্লেখ্য, গত বছরের ৪ ডিসেম্বর প্রথম ধাপে আনুষ্ঠানিকভাবে নারী, পুরুষ ও শিশুসহ নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছান এক হাজার ৬৪২ জন রোহিঙ্গা। রোহিঙ্গাদের জন্য প্রস্তুত ৭, ৮, ৯ ও ১০ নম্বর ক্লাস্টারে তাদের রাখা হয়।