আন্তর্জাতিক

জান্তার আদেশ মানবে না বলে পালিয়েছে ৩ পুলিশ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )


সামরিক জান্তার আদেশ পালন করবে না বলে মিয়ানমারের তিন পুলিশ কনস্টেবল ভারতে আশ্রয় চেয়েছে। বৃহস্পতিবার ভারতের পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্সের খবরে বলা হয়েছে, ওই তিন পুলিশ সদস্য উত্তরপূর্ব রাজ্য মিজোরাম সীমান্ত ক্রস করে ভারতে প্রবেশ করে।

ভারতের মিজোরাম রাজ্যের সেরছিপ জেলার পুলিশ সুপার জানান, মিয়ানমার পুলিশের ওই তিন সদস্য বুধবার দুপুরে উত্তর ভানিলাফিয়া দিয়ে ভারতে প্রবেশ করে। স্থানীয় কর্তৃপক্ষ তাদের স্বাস্থ্য পর্যবেক্ষণ করছে এবং তাদের আশ্রয়ের ব্যবস্থা করছে।

পুলিশ সুপার স্টেফেন লালরিনওমা ওই তিন ব্যক্তির থেকে প্রাপ্ত তথ্য থেকে বলেন, সামরিক শাসকদের কাছ থেকে তারা যে নির্দেশনা পেয়েছে সেটা তারা মানতে পারবে না , এ কারণে ভারতে পালিয়ে এসেছে। মিয়ানমারে সেনা শাসনের কারণে তারা ভারতে আশ্রয় চাচ্ছে।

মিয়ানমারের সঙ্গে ভারতের ১ হাজার ৬৪৩ কিলোমিটার সীমান্ত রয়েছে। গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারে সামরিক শাসন জারির পর বিক্ষোভে ৫০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। মিয়ানমারের সেনাবাহিনী নির্বাচিত নেত্রী অং সান সু চিকে ক্ষমতাচ্যুত করে দেশের শাসন জবরদখল করে। ভারতে চীনের নৃগোষ্ঠী, রোহিঙ্গাসহ মিয়ানমারে হাজারো শরণার্থী রয়েছে।