চট্টগ্রাম

ভোটের মাঠে দায়ের কোপে প্রাণ গেল শিশুর


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রামের সাতকানিয়ায় নির্বাচনী ভোট চলাকালীন নৌকার প্রার্থী পক্ষের লোকজনের হামলায় দায়ের কোপে মো. তাসিব (১৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার দুপুর ১২টায় নলুয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বোর্ড অফিস ভোট কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে।

নিহত তাসিব মরফলা আরএমএন উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী। সে ওই এলাকার জসিম উদ্দীনের ছেলে ও ইউপি সদস্য প্রার্থী মিজানুর রহমানের ভাতিজা।

নিহতের চাচা মিজানুর রহমান বলেন, আমার ভাতিজা তো ভোটারও হয়নি। তার সঙ্গে আমার প্রতিদ্বন্দ্বীদের তো কোনো বিরোধিতা থাকার কথা নয়। অন্যদের মতো সেও ভোটগ্রহণ দেখতে এসেছিল। আর তাকে প্রাণ হারাতে হয়েছে।

এর আগে, সাতকানিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় খাগরিয়া ইউনিয়নের দুটি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া সোনাকানিয়া ইউনিয়নে ৬, ৭, ৮ ও ৯ নম্বর কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ রয়েছে।

দুই বিবদমান চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের আকতার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিনের অনুসারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গোলাগুলির এ ঘটনা ঘটে। এদিকে ভোট গ্রহণ বন্ধ ঘোষণা করা কেন্দ্রগুলো হলো— খাগরিয়া গনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও খাগরিয়া ইউনিয়ন পরিষদ কেন্দ্র।

জানা যায়, আজ সকাল সাড়ে ৯টা থেকে ওই দুই কেন্দ্র দখল করতে চাইলে দুই পক্ষের মধ্যে মারামারি শুরু হয়। প্রথমে লাঠিসোঁটা নিয়ে হলেও পরে দুই পক্ষই আগ্নেয়াস্ত্র হাতে চড়াও হয়। গোলাগুলিতে ভোটকেন্দ্র থেকে সাধারণ ভোটাররা পালিয়ে যান।