জাতীয়

রমজানে খাদ্যশস্যের দাম নিয়ন্ত্রণে থাকবে: কৃষিমন্ত্রী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, এবারের রমজানে খাদ্যশস্যের দাম নিয়ন্ত্রণে থাকবে। প্রয়োজনে খাদ্যশস্য আমদানি করা হবে।

বৃহস্পতিবার (১১ মার্চ) বাংলাদেশ বিজ্ঞাপন ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর) তিন দিনব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উদ্বোধনের আনুষ্ঠানিকতা শেষে রমজানে খাদ্য পণ্যের মূল্য বৃদ্ধি প্রসঙ্গে জানতে চাইলে ড. আব্দুর রাজ্জাক এ কথা বলেন।

রমজানে চাহিদায় থাকা খাদ্যশস্যের মজুদ নিয়ে জানতে চাইলে তিনি বলেন, খাদ্যশস্যের পর্যাপ্ত মজুদ আছে। তবুও দরকার হলে আমদানি করা হবে। কিছু খাদ্যপণ্য ইতোমধ্যে আমদানি প্রক্রিয়ার মধ্যে আছে। এবারের রমজানে দাম নিয়ন্ত্রণে থাকবে।

প্রসঙ্গত, ‘ইনোভেশন ফর টুমরো’ স্লোগানকে সামনে রেখে আগামী ১৩ মার্চ পর্যন্ত চলবে এই সম্মেলন। এতে কানাডা, জার্মানি, ভারত, সুইডেন, চিন, ইউএসএ, দক্ষিণ কোরিয়া এবং মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের বিজ্ঞানী, গবেষক অংশ নিচ্ছেন। প্রতিদিন ১২টি করে মোট ৩৬টি সেশন আয়োজিত হবে এবারের সম্মেলনে।