আন্তর্জাতিক

মাস্ক না পরায় ঠাঁই হলো মানসিক হাসপাতালে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনা মহামারির এই সময়ে মাস্ক হয়ে উঠেছে জীবনের অবিচ্ছেদ্য অংশ। এ সময় বাইরে গেলে আর কিছু না হোক অনন্ত একটা মাস্ক সাথে নিতেই হবে। গবেষণায় দেখা গেছে মাস্ক শুধু নিজেরই নয় অন্যের নিরাপত্তাও নিশ্চিত করে।

করোনার সংক্রমণ ঠেকাতে তাই মাস্ক না পরলে কঠোর পদক্ষেপ নিচ্ছে বিশ্বের বিভিন্ন দেশ। কোনো কোনো দেশ মাস্ক না পরলে গ্রেপ্তরের পর্যন্ত বিধান রেখেছে।

সিঙ্গাপুর তেমনই একটি দেশ। দেশটিতে জনসম্মুখে মাস্ক না পরলে পদে পদে ঝামেলার মুখোমুখি হতে হয়। মাস্ক না পরে সেই বিপদই হাড়ে হাড়ে টের পেলেন সিঙ্গাপুরে বসবাসরত ব্রিটিশ নাগরিক বেনজামিন গ্লিন।

বেনজামিনের বিশ্বাস মাস্ক কোনো ভাবেই করোনা সংক্রমণ ঠেকাতে পারে না। তাই মাস্ক না পরেই অফিসে যাওয়ার জন্য দিব্যি কমিউটার ট্রেনে চড়ে বসেছিলেন তিনি। কিন্তু বিধি বাম। সহযাত্রী লুকিয়ে তার ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে। ওই পোস্টের কয়েক ঘণ্টার মধ্যে গ্লেনকে গ্রেফতার করে পুলিশ।

তবে এখানেই শেষ নয়। গ্লেনকে আদালতে তোলা হয়ে তিনি মাস্ক পরে করোনা ঠেকানো যাবে না বলে আদালতে বয়ান দেন। তবে আদালত অবশ্য গ্লেনের কথায় কর্ণপাত করেননি। গ্রহণযোগ্য কারণ ছাড়া মাস্ক না পরে ঘোরাঘুরি করায় আদালত থাকে মানসিক স্বাস্থ্য কেন্দ্রে পাঠানোর আদেশ দেন।

ব্রিটিশ নিয়োগ সংস্থার কর্মরত গ্লেন ২০১৭ সাল থেকে সিঙ্গাপুরে আছেন বলে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।