প্রবাস

মেক্সিকোতে বাংলাদেশিসহ ৬০০ অভিবাসন প্রত্যাশী আটক


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

মেক্সিকোর পূর্বাঞ্চলীয় ভেরাক্রুজ প্রদেশে দুটি ট্রাক থেকে বাংলাদেশসহ ১২ দেশের ৬০০ অভিবাসনপ্রত্যাশীকে আটক করা হয়েছে। এসব অভিবাসনপ্রত্যাশী ট্রাকের পেছনে লুকিয়ে ছিলেন বলে রবিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।
গত শুক্রবার (১৯ নভেম্বর) দেশটির পূর্বাঞ্চলীয় একটি এলাকার দু’টি ট্রাকের পেছনের অংশ থেকে তাদেরকে আটক করা হয়।

শনিবার (২০ নভেম্বর) মেক্সিকোর ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট (আইএনএম) জানায়, আটককৃত অভিবাসনপ্রত্যাশীরা ট্রাক দু’টির পেছনের অংশে লুকিয়ে ছিলেন। আটককৃত এসব অভিবাসীদের বেশিরভাগই পার্শ্ববর্তী দেশ গুয়েতেমালার। এদের মধ্যে ৩৭ জন বাংলাদেশি।

মেক্সিকো সরকারের জাতীয় অভিবাসন ইনস্টিটিউট-আইএনএম আজ শনিবার জানিয়েছে, আটক করা অভিবাসনপ্রত্যাশীদের বেশির ভাগই প্রতিবেশী দেশ গুয়াতেমালা থেকে এসেছেন।

আইএনএম জানিয়েছে, গুয়াতেমালার ৪০১ জন, হন্ডুরাসের ৫৩ জন, ডোমিনিকান রিপাবলিকের ৪০ জন, বাংলাদেশের ৩৭ জন, নিকারাগুয়ার ২৭ জন, এল সালভাদরের ১৮ জন, কিউবার আট জন, ঘানার ছয় জন, ভেনেজুয়েলার চার জন, ইকুয়েডরের চার জন, ভারতের এক জন এবং ক্যামেরুনের এক জন অভিবাসনপ্রত্যাশীকে গতকাল শুক্রবার দুটি ট্রেইলারে লুকিয়ে থাকা অবস্থায় পাওয়া গেছে।

আইএনএম আরও জানিয়েছে—আটক করা অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে ৪৫৫ জন পুরুষ এবং ১৪৫ জন নারী। তাদের হয় নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে কিংবা মেক্সিকোতে থাকার সুযোগ দেওয়া হবে বলে আইএনএম জানিয়েছে।