প্রধান পাতা

রিফাত হত্যা: সেই মুসা বন্ড গ্রেপ্তার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মুসা বন্ডকে (২৩) গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (৩ সেপ্টেম্বর) রাত ১১টায় বরগুনা শহরের মাছ বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রিফাত হত্যাকাণ্ডের পর আত্মগোপনে থাকার পর সম্প্রতি বরগুনায় আসে মুসা। সে বরগুনা পৌরসভার চার নম্বর ওয়ার্ডের ধানসিঁড়ি এলাকার কামাল খানের ছেলে। তার বিরুদ্ধে রিফাত হত্যা মামলাসহ বরগুনা থানায় পাঁচটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম তারিকুল ইসলাম বলেন, ‘রিফাত হত্যাকাণ্ডের পর মুসা সীমান্ত পেরিয়ে ভারতে আশ্রয় নেয়। মামলার বিচার কাজ চলাকালে তিনি ভারতে পালিয়ে ছিলেন।’

পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হওয়া ওই মামলার এজাহারভুক্ত এক নম্বর আসামি নয়ন বন্ডের ঘনিষ্ঠ ছিলেন মুসা বন্ড। তিনি বন্ড বাহিনীর সক্রিয় সদস্য ছিলেন।

রিফাত হত্যা মামলায় মুসা বেকসুর খালাস পেলেও এ মামলা চলাকালে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। কিন্তু মামলায় খালাস পাওয়া সংক্রান্ত নথি বরগুনা থানায় এখনও আসেনি। তাই তাকে এই মামলাসহ অন্য চারটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

আজ শনিবার মুসাকে বরগুনার আদালতে হাজির করা হবে বলেও জানান ওসি।