জাতীয়

লকডাউনে বিএনপি নেতার ছেলের বৌভাত পণ্ড, ছেলের মায়ের অর্থদণ্ড


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

লকডাউনের মধ্যে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে এক বিএনপি নেতা তার ছেলের বৌভাতের আয়োজন করায় তা পণ্ড করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৬ এপ্রিল) নোয়াখালীর হাতিয়াতে এ ঘটনা ঘটে। এসময় আদালতের উপস্থিতির খবরে ওই বিএনপি নেতা ও তার ছেলে (বর) পালিয়ে গেলে ছেলের মাকে বিশ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

আজ দুপুরে উপজেলার ওছখালী বাজার সংলগ্ন পৌরসভার ৪নং ওয়ার্ডের কাজী আব্দুর রহিমের বাড়িতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাতিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজিব কান্তি রুদ্র। কাজী আব্দুর রহিম হাতিয়া পৌর বিএনপির সভাপতি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, লকডাউনের মধ্যে কাজী আব্দুর রহিমের বাড়িতে বিয়ের বিশাল আয়োজন করা হয়। সেখানে স্বাস্থ্যবিধি না মেনে অনেক লোককে নিমন্ত্রণ করে ভোজের আয়োজন করা হয়। খবর পেয়ে বিয়েবাড়িতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে বাড়ি থেকে পালিয়ে যান বিএনপি নেতা কাজী আবুল রহিম ও তার ছেলে। ফলে আদালত ছেলের মা ফাতেমা বেগমকে করোনা মহামারিতে লকডাউনের মধ্যে বিয়ের আয়োজন করায় সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইনের মামলায় বিশ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন। এছাড়া বিয়ের অনুষ্ঠানের প্যান্ডেল ভেঙে ফেলার নির্দেশ দেন তিনি। সেখানে জনসমাগম করে বিয়ের খাওয়া নিষিদ্ধ করা হয়।

এ সময় আদালত পরিচালনায় সহযোগিতা করেন হাতিয়া থানার পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালীন সময়ে সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে রাস্তায় চলাচল এবং মাস্ক ব্যবহার করার জন্য সচেতন করা হয়।