জাতীয়

লঞ্চে অগ্নিকাণ্ডে ৪১ জনের মৃত্যুর ঘটনায় মামলা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ঝালকাঠির সুগন্ধা নদীতে যাত্রীবাহী লঞ্চে অগ্নিকাণ্ড ও প্রাণহানির ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান। তিনি বলেন, শুক্রবার (২৪ ডিসেম্বর) সকালে স্থানীয় গ্রামপুলিশ জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে অপমৃত্যুর মামলাটি দায়ের করেন। এছাড়া এই ঘটনায় উচ্চ পর্যায়ের কয়েকটি তদন্ত টিম কাজ করছে। তাদের তদন্ত প্রতিবেদন সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বৃহস্পতিবার রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চের ইঞ্জিনে বিস্ফোরণের পর পুরো লঞ্চে ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে। লঞ্চটি ভাসতে ভাসতে পোনাবালিয়া ইউনিয়নের দেউরি এলাকার সুগন্ধা নদীর তীরে আটকে যায়।

এ ঘটনায় ৪১ জনের মৃত্যু হয়েছে। অগ্নিকাণ্ডে আহত ৮১ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এর মধ্যে ৪৬ জনের চিকিৎসা চলছে। ১৬ জনকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। নিহত ৪১ জনের ৩৭ জনই বরগুনার বাসিন্দা।

এদিকে পরিচয় না পাওয়ায় ২৭ জনের লাশ খাকদোনা নদীর তীরে গণকবরে দাফন করা হয়েছে। বাকি ১০ জনের লাশ শনাক্ত হওয়ায় স্বজনরা নিয়ে দাফন করেছেন।