আন্তর্জাতিক

সন্তানের সামনেই অভিনেত্রীকে গুলি করে হত্যা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

মেক্সিকান অভিনেত্রী এবং গায়িকা তানিয়া ম্যান্ডোজাকে হত্যা করেছে সন্ত্রাসীরা। দেশটির মোরেলোস রাজ্যের একটি ফুটবল একাডেমিতে তার ১১ বছর বয়সী ছেলেকে নেওয়ার জন্য অপেক্ষা করছিলেন তিনি। কিন্তু ছেলে মায়ের কাছে আসার আগেই গুলি করে নির্মমভাবে এই অভিনেত্রীকে হত্যা করা হয়। আজ শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া যায়।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার তানিয়া ম্যান্ডোজা অন্য অভিভাবকদের সঙ্গে কুয়ের্নাভাকা শহরের স্পোর্টিং কমপ্লেক্সের বাইরে অবস্থান করেছিলেন। এ সময় দুজন সশস্ত্র লোক মোটরবাইকে করে ওই স্থানে গিয়ে উপস্থিত হয়। এরপর তাদের একজন এই অভিনেত্রীকে একাধিকবার গুলি করে পালিয়ে যান।

সরকারি তথ্য অনুযায়ী, গত বছর মেক্সিকোতে প্রতিদিন অন্তত ১০ জন নারী খুন হয়েছেন। মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানিয়েছে, হত্যার শিকার হওয়ার নারীদের সংখ্যা প্রায় এক তৃতীয়াংশ। লিঙ্গের কারণে তাদের ইচ্ছাকৃতভাবে হত্যা করা হয়েছে।

৪২ বছর বয়সী তানিয়া ম্যান্ডোজা ২০০৫ সালে একটি চলচ্চিত্রে প্রধান ভূমিকায় অভিনয় করে খ্যাতি অর্জন করেন। তিনি বেশ কয়েকটি সোপ অপেরাতেও কাজ করেছেন। তবে সাম্প্রতিক বছরগুলোতে একজন গায়িকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। তার পাঁচটি অ্যালবাম রয়েছে।