জাতীয়

সপ্তাহের মাঝামাঝি সারাদেশে বাড়তে পারে শীতের প্রকোপ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

সপ্তাহের মাঝামাঝি সারাদেশে তাপমাত্রা কমতে পারে। অর্থাৎ শীতের প্রকোপ বাড়বে। এছাড়া শৈত্যপ্রবাহ আসার সম্ভাবনাও রয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) আবাহাওয়ার এক পূর্বাভাসে এ কথা বলা হয়।

পূর্বাভাসে বলা হয়, দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে আজ রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং অন্যস্থানে তা অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বদলগাছীতে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ খেপুপাড়ায় ৩০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং উত্তর-পশ্চিমাঞ্চলে দুপুর পর্যন্ত তা অব্যাহত থাকবে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩১ মিনিটে এবং বুধবার (১৩ জানুয়ারি) সূর্যোদয় ভোর ৬টা ৪৪ মিনিটে।