খেলা

সাকিব আল হাসানের নতুন কীর্তি


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

নির্বাসনের পর নিজের ফেরার ম্যাচে আন্দ্রে ম্যাকক্যার্থিকে বোল্ড করে ঘরের মাঠে দেড়শ উইকেট নেওয়ার কীর্তিতে নাম লেখান সাকিব আল হাসান। তিনি ২ ওভারে মাত্র ৩ রান দিয়েন নেন ১ উইকেট। নিজের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে ম্যাকক্যার্থিকে ফেরান সাকিব। আউট হওয়ার আগে এই উইন্ডিজ করেন ১২ রান।

চলমান ম্যাচসহ সাকিব ২০৭ ম্যাচে নিয়েছেন ২৬১ উইকেট। তার মধ্যে ঘরের মাঠে নেন দেড়শ উইকেট। আর বাকি উইকেট নেন বিভিন্ন দেশে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১৬.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫৫ রান।

এর আগে বুধবার (২০ জানুয়ারি) সকাল ১১টায় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ক্যারিবীয়দের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক তামিম ইকবাল। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায়। সরাসরি সম্প্রচার করছে বিটিভি, নাগরিক টিভি ও টি স্পোর্টস চ্যানেল।

দীর্ঘ ১০ মাস পর খেলতে নেমে ছয়টি পরিবর্তন এসেছে বাংলাদেশ একাদশে। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো ২১ বছর বয়সী ডানহাতি পেসার হাসান মাহমুদের। এছাড়া টাইগারদের একাদশে ফিরেছেন দুই বড় নাম মুশফিকুর রহীম ও সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজের তৃতীয় ওয়ানডেতে ছিলেন না মুশফিক। আর তখন আইসিসির নিষেধাজ্ঞায় থাকায় খেলতে পারেননি সাকিবও।

এর বাইরে একাদশে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার ও রুবেল হোসেন। শেষ ওয়ানডের দল থেকে বাদ পড়েছেন মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব ও মোহাম্মদ নাইম শেখ।

বাংলাদেশের ১৩৪তম খেলোয়াড় হিসেবে ওয়ানডে অভিষেক হলো গতির ঝড়ে মুগ্ধ করা হাসানের। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বাদ পেয়েছেন তিনি। গতবছরের মার্চে খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে। সেদিন ৪ ওভারে ২৫ রান খরচায় কোনো উইকেটের দেখা পাননি তিনি। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৬ ম্যাচে তার নামের পাশে রয়েছে ২০টি উইকেট।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজে অভিষেক হয়েছে ছয় ক্রিকেটারের। তারা হলেন আকিল হোসেন, আন্দ্রে ম্যাকার্থি, চামার হোল্ডার, জশুয়া ডি সিলভা, কাইল মায়ারস এবং এনক্রুমাহ বোনার।