প্রধান পাতা

সাতকানিয়ায় ১৬ নৌকা বিদ্রোহী বহিষ্কার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের আওতাধীন সাতকানিয়া উপজেলায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগে সুপরিশ পাঠানো হবে। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সংগঠনের সভাপতি জননেতা মোছলেম উদ্দিন আহমদ এমপি’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যকরি সংসদের সভার সিদ্ধান্ত অনুযায়ী এই ব্যবস্থা নেওয়া হয়েছে।


আগামী ৭ ফেব্রুয়ারি উল্লেখিত উপজেলায় ইউনিয়ন পরিষদ সমূহের নির্বাচন অনুষ্ঠিত হবে। বহিষ্কার হওয়া নেতারা হলেন, ১ নং চরতী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সহ-সভাপতি মাঈনুদ্দীন চৌধুরী, ৩ নং নলুয়া ইউনিয়নে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক তসলিমা আবছার ও উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি মিজানুর রহমান, ৪ নং কাঞ্চনা ইউনিয়নে মোহাম্মদ ছালাম, ৫ নং আমিলাইষ ইউনিয়নে মোজাম্মেল হক চৌধুরী, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সদস্য এইচ এম হানিফ, ৯ নং পশ্চিম ঢেমশা ইউনিয়নে আবদুল মাবুদ সেন্টু ও রিদোয়ানুল হক সুমন, ১১ নং কালিয়াইশ ইউনিয়নে ফেরদৌস চৌধুরী সোহেল ও এডভোকেট আতাউর রহমান, ১২ নং ধর্মপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক মোহাম্মদ ইলিয়াস চৌধুরী, ১৩ নং বাজালিয়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শহীদুল্লাহ চৌধুরী, ১৫ নং ছদাহা ইউনিয়নে রফিক মাহমুদ চৌধুরী, ১৭ নং সোনাকানিয়া ইউনিয়নে উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম উদ্দিন চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মাষ্টার আবু তাহের।


সভায় আরো সিদ্ধান্ত হয় যে, বিদ্রোহী প্রার্থীর পক্ষে অর্থাৎ নৌকা প্রতীকের বিরুদ্ধে যে সকল নেতা কাজ করছেন বা প্রচার-প্রচারনায় অংশগ্রহণ করছেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, সম্প্রতি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী সংসদের এক সভায় যারা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হবে, তাদের সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাদের কীভাবে বহিষ্কার করা হয়েছে এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ মূল সংগঠন। আমাদের সাময়িক বহিষ্কার, আমরা সুপারিশ কেন্দ্রে পাঠাব। চূড়ান্ত বহিষ্কার করার ক্ষমতা কেন্দ্রের রয়েছে।