চট্টগ্রাম

সীতাকুণ্ডে অস্ত্রসহ আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মোজাহের উদ্দিন রাজীবকে (৩৩) গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে একটি ওয়ান শুটারগান ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

গ্রেপ্তার মোজাহের উদ্দিন রাজীব বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারিটোলা গ্রামের জয়নাল আবেদীন প্রকাশ জুনুর ছেলে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের শুকলালহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মোজাহের উদ্দিন ২০১৬ সালের ১১ জুলাই অপরাধমূলক কর্মকাণ্ডের উদ্দেশে সমবেত হয়ে কর্মকাণ্ড করায় সেসময় সীতাকুণ্ড থানায় একটি সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে। সে মামলায় পলাতক থাকা অবস্থায় ১৭ জুলাই ঢাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করায় কাউন্টার টেরিরিজম ইউনিট তাকে অন্যান্য জঙ্গিদের সাথে গ্রেপ্তার করে। পরে আদালত তাকে কারাগারে পাঠায়। এরপর রাজীব দীর্ঘ সময় সাজা ভোগ করে গত ৫ মাস আগে জামিনে মুক্ত হয়ে বাইরে আসে। কিন্তু জামিনে এসে সে আবারও সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনার জন্য অর্থ সংগ্রহ করতে গিয়ে নানান অপরাধে জড়িয়ে পড়ে। সেসব বিষয়ে খোঁজ নিতে গিয়ে গতকাল সন্ধ্যায় তার অবস্থান নিশ্চিত হয়ে উপজেলার শুকলালহাট এলাকায় চিটাগাং কেমিক্যাল কমপ্লেক্সের সামনে থেকে তাকে গ্রেপ্তার করে। এসময় তার শরীর তল্লাশি করে একটি ওয়ান শুটারগান ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার হয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ জানান, গ্রেপ্তার রাজীব একজন দুর্ধর্ষ জঙ্গি। তার বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় আগে তিনটি মামলা, ঢাকায় একটি এবং রাজশাহীর পুটিয়া থানায় মোট পাঁচটি মামলা ছিল। সেসময় রাজীবদের ডেরা থেকে বিপুল অস্ত্র উদ্ধার করা হয়। সম্প্রতি জামিন পেয়ে সে এলাকায় আসে। এর মধ্যে এলাকায় এক ব্যক্তির দোকানে আগুন দিয়ে পুড়িয়ে দেয় সে। কিন্তু ভয়ে তার বিরুদ্ধে অভিযোগ করার সাহস পাননি ভুক্তভোগী। এর মধ্যে সে আবার সংগঠিত হচ্ছিল খবর পেয়ে শুক্রবার সন্ধ্যায় আমরা তাকে গ্রেপ্তার করি। এসময় তার কাছ থেকে একটি ওয়ান শুটারগান ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। তার ‍বিরুদ্ধে নতুন করে আরও একটি মামলা দায়ের হয়েছে। আজ শনিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।