জাতীয়

‘সেশনজটের হতাশা’ থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রীর ‘আত্মহত্যা’


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনাভাইরাসের কারণে ‘সেশনজটে আটকে পড়ার হতাশা’ থেকে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রী ‘আত্মহত্যা’ করেছেন বলে তার পারিবারিক সূত্র জানিয়েছে। আজ শুক্রবার সকালে খুলনার নিজ বাড়ি থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের ধারণা, মহামারিতে শিক্ষাব্যবস্থা থমকে যাওয়ায় পড়াশোনা সঠিক সময়ে শেষ করতে না পেরে হতাশাগ্রস্ত হয়ে ওই শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।

ওই শিক্ষার্থীর নাম পল্লবী মণ্ডল। তিনি বশেমুরবিপ্রবির অর্থনীতি বিভাগে চতুর্থ বর্ষে পড়তেন। তার বাড়ি খুলনার ডুমুরিয়া এলাকায়। সহপাঠীদের ভাষ্য, পল্লবী চাকরির পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন। বিশেষ করে বিসিএসের জন্য তৈরি করছিলেন নিজেকে। কিন্তু করোনার কারণে সৃষ্ট সেশনজটে হতাশাগ্রস্ত হয়ে পড়েন।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুর রহমান জানান, রাতে নানির সঙ্গে ঘুমিয়েছিলেন পল্লবী। সকালে রান্নাঘরে গিয়ে তাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সভাপতি জুবাইদুর রহমান বলেন, ‘পারিবারিক সূত্রে জেনেছি সেশনজটের কারণে পল্লবী কিছুদিন ধরে হতাশাগ্রস্ত ছিলেন। তার মা এসেছিলেন এ বিষয়ে কথা বলতে। হতাশার কারণে কিছুদিন আগে মিডটার্ম পরীক্ষায় পর্যন্ত ওই শিক্ষার্থী অংশ নিতে পারেননি।