জাতীয়

সোনাদিয়া দ্বীপে রাত্রিযাপন নিষিদ্ধ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

কক্সবাজারে মহেশখালীর সোনাদিয়া দ্বীপে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে রাত্রিযাপন নিষিদ্ধ করা হয়েছে। এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দিনে ভ্রমণকারীদের বিকাল ৪টার মধ্যে দ্বীপ ত্যাগ করতে হবে, নতুবা তাদের আইনের আওতায় আনা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী।

তিনি বলেন, ১ জানুয়ারি থেকে সোনাদিয়া দ্বীপে প্রশাসনের অনুমতি ছাড়া স্থানীয় জনসাধারণ ব্যতীত কোন পর্যটক রাত্রিযাপন করতে পারবেন না। রাতে পর্যটকদের দ্বীপে অবস্থানের জন্য যারা ইতোমধ্যে প্যাকেজ ঘোষণা করে বিজ্ঞপ্তি দিয়েছেন, তাদের দ্রুত বিজ্ঞপ্তি তুলে নেওয়ার জন্য বলা হচ্ছে।

তিনি আরও বলেন, দিনে পর্যটকদের সোনাদিয়া দ্বীপ ভ্রমণে কোন বাধা নেই। তবে তাদের অবশ্যই বিকাল চারটার মধ্যে ফিরে যেতে হবে। আদেশ অমান্য করে রাত্রিযাপনের সুযোগ করে দেওয়া ব্যক্তি ও অবস্থানকারী উভয়কেই আইনের আওতায় আনা হবে।

এদিকে, এ বিজ্ঞপ্তি প্রকাশের পর স্থানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। রাত্রিযাপন নিষিদ্ধের সিদ্ধান্তকে সাধুবাদ জানানোর পাশাপাশি কেউ কেউ অসন্তুষ্টিও জানিয়েছেন।

তারা বলছেন, সোনাদিয়ায় রাত্রিযাপন নিষিদ্ধ করার বিষয়টি বাজে সিদ্ধান্ত। দ্বীপটি লিজ দেওয়া হয়েছে বা দেওয়ার ষড়যন্ত্র চলছে। স্থানীয়দের পাশাপাশি দূর থেকে আসা পর্যটকরা কোন অঘটন ছাড়াই এখানে রাত্রিযাপন করতেন। এতে খেটে খাওয়া মানুষরা অর্থনৈতিকভাবে লাভবান হতো। এখন সে আয়ের পথও বন্ধ হয়ে গেছে।