জাতীয়

হেলিকপ্টারে করে শ্বশুরবাড়িতে নববধূ, গুনতে হলো জরিমানা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বিয়ের পর নববধূকে হেলিকপ্টারে করে আনা হয় শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের দক্ষিণ ভাষানচর গ্রামে শ্বশুরবাড়িতে। হেলিকপ্টার থেকে নেমে পালকিতে ওঠেন নববধূ। বাজনা বাঁজিয়ে তার সঙ্গে বরের বাড়িতে প্রবেশ করে ব্যান্ড দল। জাঁকজমকপূর্ণ এই আয়োজন দেখতে ভিড় জমায় এলাকার মানুষ। ওই ঘটনায় স্বাস্থ্যবিধি না মেনে জনসমাগম করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে বরের চাচাকে।

আজ সোমবার দুপুরে দক্ষিণ ভাষানচর গ্রামে এ ঘটনা ঘটে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বর সাগর আহম্মেদের চাচা আবদুস সালাম সরদাকরে ৫০ হাজার টাকা জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনদীপ ঘরাই।

জানা গেছে, লকডাউনের কারণে নববধূকে শ্বশুরবাড়িতে আনতে হেলিকপ্টার ভাড়া করে বরপক্ষ। এ খবর ছড়িয়ে পড়লে হেলিকপ্টারে নববধূর আসা দেখতে ভিড় করে গ্রামের মানুষজন।

স্থানীয়রা জানায়, দক্ষিণ ভাষানচর গ্রামের মো. জাহাঙ্গীর আলম সরদারের ছেলে সাগর আহমেদ মাসুদের (২৬) সঙ্গে গত শুক্রবার বাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নের আলী করিম খন্দকারের মেয়ে কাউনান খন্দকার বন্যার (২৩) বিয়ে হয়। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে হেলিকপ্টারে নববধূকে নিয়ে দক্ষিণ ভাষানচর গ্রামের কাছে নতুন হাট ব্রিজে নামেন সাগর আহম্মেদ। হেলিকপ্টার থেকে নববধূ নেমে আসার পর তাকে পালকিতে করে নেওয়া হয় বরের বাড়িতে। এ সময় বাজনা বাজিয়ে নববধূকে নিয়ে বাড়িতে প্রবেশ করে ব্যান্ড দল। এমন দৃশ্য দেখতে কয়েক শ লোক ভিড় জমায়।

খবর পেয়ে সদরের ইউএনও মনদীপ ঘরাই দক্ষিণ ভাষানচর গ্রামে উপস্থিত হয়ে করোনায় বিধিনিষেধ উপেক্ষা করার অপরাধে বরের চাচা আবদুস সালাম সরদারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

স্থানীয় ইউপি সদস্য জয়নাল সরদার বলেন, ‘বরের বাবা চট্রাগ্রামে ব্যবসা করেন। করোনার কারণে গ্রামের মানুষ বিয়েতে ব্রাক্ষণবাড়িয়ায় বরযাত্রী যেতে পারেননি। তাই নববধূ ও তাদের মেহমানদের হেলিকপ্টারে করে আনা হয়েছে। হেলিকপ্টারে নববধূ আসছে-এমন খবর পেয়ে গ্রামের কয়েক শ মানুষ জড়ো হয়েছিল।

ইউএনও মনদীপ ঘরাই বলেন, ‘হেলিকপ্টারে করে নববধূ এনে এলাকায় লোকসমাগম করা হয়েছে। স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে বরের চাচাকে জরিমানা করা হয়েছে। দেশে করোনা মহামারি প্রতিরোধে বিধিনিষেধ চলছে। তা উপেক্ষা করেই বিয়ের অনুষ্ঠানের নানা আয়োজন চলছিল।’