আন্তর্জাতিক

১০ সন্তান জন্ম দিয়ে গিনেস রেকর্ড ভাঙলেন কৃষ্ণাঙ্গ নারী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দক্ষিণ আফ্রিকায় একজন কৃষ্ণাঙ্গ মহিলা একই সাথে ১০ সন্তানের জন্ম দিয়ে গিনেস রেকর্ড ভঙ্গ করেছেন। গত ৭ জুন সোমবার রাতে দেশটির প্রশাসনিক রাজধানী প্রিটোরিয়ার একটি হাসপাতালে গোসিয়াম থমারা সিথোল নামে ৩৭ বছর বয়সী কৃষ্ণাঙ্গ এই মহিলা একই সাথে ১০ সন্তানের জন্ম দেন।

.

এর আগে গত মে মাসে মরক্কোর মাঝিয়ান হালিমা সিসি নামে এক মহিলা একই সাথে ৯ সন্তান জন্ম দিয়ে গিনেস রেকর্ড করেছিলেন।  সোমবার দক্ষিণ আফ্রিকার গোসিয়াম ১০ সন্তানের জন্ম দিয়ে সেই রেকর্ড ভেঙেছেন।

গোসিয়ামের স্বামী তেভো সোসোটেসি গণমাধ্যমকে জানিয়েছেন, প্রিটোরিয়ায় একটি হাসপাতালে ডাক্তারদের তও্বাবাধনে ছিলো তার স্ত্রী। সোমবার বিকালে হঠাৎ করে ব্যাথা অনুভব হলে থাকে হাসপাতালে ভর্তি করানো হয়।হাসপাতালের ডাক্তারেরা আগে থেকেই নিশ্চিত ছিলো গোসিয়ামের গর্ভে একের অধিক বাচ্চা রয়েছে। তাই হাসপাতাল কর্তৃপক্ষ দুইজন বিশেষজ্ঞ গাইনী চিকিৎসক সহ আরো তিনজন জেনারেল চিকিৎসকের সহযোগিতায় সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একে একে ১০ টি বাচ্চা বের করে আনেন। যার মধ্যে সাতজন ছেলে এবং তিনজন মেয়ে। এর ৬ বছর আগে গোসিয়া যমজ সন্তানের জন্ম দিয়েছিলেন।

এই দিকে প্রসব পরবর্তী গোসিয়া গণমাধ্যমকে বলেছেন, “আমি আমার গর্ভ নিয়ে হতবাক। এটা প্রথম দিকে ডাক্তারেরা যমজ সন্তান বলছিলো কিন্তু ১০ জন সন্তান কিভাবে আমার গর্ভে ৩৬ সাপ্তাহ ছিলো তা অকল্পনীয়। আমি অসুস্থ ছিলাম এটা আমার জন্য কঠিন সময় ছিল। এখন আমি আর যন্ত্রণা অনুভব করি না, তবে এটি এখনও কিছুটা শক্ত। আমি কেবল ইশ্বরের কাছে প্রার্থনা করি যেন আমার সমস্ত শিশুদের সুস্থ অবস্থায় বাঁচিয়ে রাখে। আমি এবং আমার সন্তানেরা এখন সম্পূর্ণ সুস্থ। এই জন্য আমি সকল চিকিৎসককে ধন্যবাদ জানাচ্ছি।

এক সাথে ১০ সন্তানের জন্ম দেওয়া মহিলা হাউটেং (জোহানেসবার্গ) প্রদেশের প্রিটোরিয়া সংলগ্ন থেম্বিসা এলাকার বাসিন্দা।

প্রিটোরিয়া মেড়িকেল বিশ্ববিদ্যালয়ের গাইনি বিভাগের উপ-প্রধান অধ্যাপক ডিনি মাত্তেলা বলেছেন, গিসোয়ানের ১০ সন্তান জন্ম দেওয়ার ঘটনা বিরল এবং সাধারণত ইশ্বরের সহযোগিতা ছাড়া এমন ঘটনা পৃথিবীতে বিরল। মাত্তেলা বলেছিলে,১০টি শিশুকে আগামী কয়েক মাস ইনকিউবেটরে রেখে ওজন ঠিক করতে হবে কারণ বাচ্চা গুলি গর্ভাবস্থা উচ্চ ঝুকিপূর্ণ ছিলো।