জাতীয়

১৫ জানুয়ারি থেকে ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ফের আশঙ্কাজনক হারে বাড়তে থাকায় বিস্তার প্রতিরোধে আগামী ১৫ জানুয়ারি থেকে ট্রেনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী পরিবহন করা হবে।

রেলও‌য়ের অ‌তি‌রিক্ত মহাপ‌রিচালক (অপা‌রেশন) সরদার সাহাদাত আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘১৫ জানুয়া‌রি থে‌কে আসন সংখ্যার অ‌র্ধেক যাত্রী নি‌য়ে চল‌বে ট্রেন। সব ট্রেনই চল‌বে। ‌কো‌নো ট্রেন বন্ধ করা না। আগামী ১৩ জানুয়া‌রি থে‌কে স্বাস্থ্যবিধি মে‌নে চল‌বে যাত্রীবাহী ট্রেন।’রেলও‌য়ের অ‌তি‌রিক্ত মহাপ‌রিচালক জানান, ১৫ জানুয়া‌রির ট্রেনের টি‌কিট বি‌ক্রি করা হ‌বে ১২ জানুয়া‌রি থেকে। টি‌কিট আগাম বি‌ক্রি হওয়ায় ১৩ জানুয়ারি থে‌কে ট্রেন অ‌র্ধেক যাত্রী নি‌য়ে চল‌তে পারবে না। যারা আগাম টি‌কিট কি‌নে‌ছেন, তা‌রা যে‌তে পার‌বেন। ১৫ জানুয়ারি থেকে ট্রেন যেন আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলতে পারে, এজন্য মঙ্গলবার সফটওয়্যার হালনাগাদ করা হ‌য়ে‌ছে।

এর আগে করোনা সংক্রমণ রোধে উন্মুক্ত স্থানে সভা-সমাবেশ নিষিদ্ধ এবং গণপরিবহনে যাত্রী অর্ধেকসহ ১১ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। বৃহস্পতিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব বিধিনিষেধ কার্যকর থাকবে। সোমবার সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় শাখার জ্যেষ্ঠ সহকারী সচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই নির্দেশনা জারি করা হয়।