জাতীয়

২০২১ সালেই সরকারকে বিদায় করা হবে: আমান


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ২০২১ সালেই গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে বিদায় করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান। বৃহস্পতিবার (১১ মার্চ) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

আমানউল্লাহ আমান বলেন, শেখ হাসিনার বিদায়ের মধ্য দিয়ে জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা হবে, নিরপেক্ষ সরকার গঠন হবে, খালেদা জিয়া প্রধানমন্ত্রী হবেন, তারেক রহমান বাংলাদেশে ফিরে আসবেন ইনশাআল্লাহ।

তিনি বলেন, আমি শেখ হাসিনাকে মনে করিয়ে দিতে চাই, আওয়ামী লীগের নেতাকর্মীদের মনে করিয়ে দিতে চাই, বায়ান্নের ভাষা আন্দোলনে মায়ের অধিকার প্রতিষ্ঠা হয়েছিলো। অনেক শহীদের রক্তের বিনিময়ে শিক্ষা আন্দোলন সফল হয়েছিলো, অনেক শহীদের রক্তের বিনিময়ে ৬৯’র গণঅভ্যুত্থান সফল হয়েছিলো। একাত্তরের যুদ্ধে লাখ লাখ শহীদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছিলাম স্বাধীনতা। নব্বই এর স্বৈরাচারবিরোধী আন্দোলনে স্বৈরাচারের পতন ঘটেছিলো। নূর হোসেনের রক্তদানের মধ্য দিয়ে সেদিন আমরা গণতন্ত্র পুনরুদ্ধার করেছিলাম।

বিএনপি চেয়ারপারসনের এ উপদেষ্টা আরো বলেন, শেখ হাসিনা মনে করেন গ্রেপ্তার করলেই বিএনপি নেতাকর্মীরা রাস্তায় আসা বন্ধ করে দেবে, তাহলে ওনার বিরুদ্ধে আন্দোলন হবে না। যেই বাকশাল ছিলো তার থেকেও বড় বাকশাল কায়েম করেছে জনগণের মুখ বন্ধ করার জন্য, সাংবাদিকদের মুখ বন্ধ করার জন্য আজ সেই প্রথা শেখ হাসিনা চালু করেছেন।