প্রবাস

২ বছর কারাভোগের পর ৩ বাংলাদেশিকে হস্তান্তর করলো ভারত


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ভারতে দুবছর কারাভোগের পর তিন বাংলাদেশি নারী-পুরুষকে গতকাল রোববার রাতে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে আসা ৩ বাংলাদেশিকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

তারা হচ্ছেন- ফরিদপুর সদরপুর উপজেলার জরিকদাঙ্গী গ্রামের জয়নাল হোসেনের ছেলে ইমরান হোসেন (২৫), ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার হঙ্গানগর গ্রামের শহীদ মিয়ার ছেলে ইলাহী মিয়া (৩৮) ও খুলনার দীঘলিয়া উপজেলার পারহাজী গ্রামের দীন মোহাম্মদ মোল্লার মেয়ে তাসলিমা আক্তার (২৮)।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ওসি আহসান হাবিব বলেন, ভালো কাজের আশায় আড়াই বছর আগে পাসপোর্ট-ভিসা ছাড়াই দালাল চক্রের মাধ্যমে ভারতে যান তারা। সেখানে পাচারকারীরা তাদের ভালো কাজ না দিয়ে মুম্বাই শহরে বিভিন্ন ঝুঁকিপূর্ণ কাজে লাগায়। খবর পেয়ে ভারতীয় পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে। অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে তাদের আদালতে সোপর্দ করে পুলিশ। পরে আদালত তাদের দেড় বছরের কারাদণ্ড দেন। সাজার মেয়াদ শেষে তাদের মুম্বাইয়ের একটি শেল্টার হোমের হেফাজতে রাখা হয়। পরবর্তীতে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হস্তক্ষেপে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা দেশে ফিরেছেন। ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।