জাতীয়

কারাদণ্ড নিয়েই ওমরাহ পালন করতে গেলেন চেয়ারম্যান!


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

 ময়মনসিংহের ফুলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল করিম রাসেলের (৪৫) বিরুদ্ধে দায়েরকৃত একটি মামলায় এক বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে চার লাখ টাকা অর্থদণ্ডও দিয়েছেন ময়মনসিংহের যুগ্ম জেলা ও দায়রা জজ অর্থঋণ আদালত।

তবে কারাদণ্ড মাথায় নিয়েই বর্তমানে ওমরাহ পালনে সৌদি আরবের মক্কায় অবস্থান করছেন এ দণ্ডপ্রাপ্ত আসামি। এ নিয়ে উপজেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হলেও কিছুই জানে না বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

বুধবার (১৫ মার্চ) দুপুরে ময়মনসিংহের যুগ্ম জেলা ও দায়রা জজ অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী মো. মঞ্জুরুল আলম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি আসামির অনুপস্থিতিতে সংশ্লিষ্ট আদালতের বিচারক হাবিবুল্লাহ মাহমুদ এ রায় ঘোষণা করেন বলে জানিয়েছেন এ বেঞ্চ সহকারী।

এর আগে ২০২০ সালের ৫ জানুয়ারি এন.আই এ্যাক্টের ১৩৮ ধারায় রেহানা তালুকদার নামে এক নারী বাদী হয়ে আতাউল করিম রাসেলের বিরুদ্ধে আদালতে একটি মামলা করেন। বর্তমানে ওই মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি পলাতক রয়েছে বলেও জানিয়েছেন মঞ্জুরুল আলম।  

আসামি আতাউল করিম রাসেল ফুলপুর পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ার কারণে দল থেকে তাকে বহিষ্কার করা হয়েছিল। তবে বিগত সময়ে সারাদেশের বহিষ্কৃতদের সঙ্গে তাকেও দল থেকে সাধারণ ক্ষমা করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।      

এ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগ করা হলেও দণ্ডপ্রাপ্ত ফুলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আতাউল করিম রাসেলের বক্তব্য জানা যায়নি।  

তবে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রোকেয়া পারভীন জানান, চলতি মাসের ১ মার্চ তিনি ওমরাহ পালন করার উদ্দেশে সৌদি আরবে গিয়ে বর্তমানে মক্কায় অবস্থান করছেন। তবে কারাদণ্ড হওয়ার বিষয়টি আমার জানা নেই।

এ বিষয়ে ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, এ সংক্রান্ত কোনো তথ্য আমার জানা নেই। তবে গ্রেফতারি পরোয়ানা হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।