জাতীয়

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম‌্যান হলেন আজমত


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের পরাজিত মেয়র প্রার্থী মো. আজমত উল্লা খানকে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০২০ এর ধারা ৭(১) ও ৭(২) অনুযায়ী এ নিয়োগ দিয়ে আজ রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

অন‌্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত‌্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে তিন বছরের জন‌্য তিনি এ নিয়োগ পেয়েছেন। এ নিয়োগের অন‌্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারিত হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০২২ সালের নভেম্বরে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন নতুন এ সংস্থা গঠিত হয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আদলে। গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ গঠিত হওয়ার পর থেকে সরকারের যুগ্ম সচিব পদমর্যাদার একজন কর্মকর্তা চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তবে জনবলের অভাবে সংস্থাটির তেমন কোনো কার্যক্রম চোখে পড়েনি।

নির্বাচনে পরাজিত হওয়ার পর তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে দেখা করেন। এরপর থেকেই তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে যাচ্ছেন বলে অনেকেই ধরে নেন। পরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক গত শুক্রবার দলীয় এক সভায় বিষয়টি নিশ্চিত করেন।

নিয়োগ পাওয়ার খবরে উচ্ছ্বসিত আজমত উল্লা খান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।