জাতীয়

রমজানে ৬ পণ্যের দাম নির্ধারণ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

আগে থেকেই খুচরা পর্যায়ে ভোজ্যতেলের দাম নির্ধারণ করে রেখেছে বাণিজ্য মন্ত্রণালয়। নতুন করে আরো পাঁচটি পণ্যের খুচরা মূল্য নির্ধারণ করে দিয়েছে কৃষি বিপণন অধিদপ্তর। রমজানে এ দামে খুচরা বাজারে পণ্য বিক্রি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানিয়েছে অধিদপ্তর।

আসন্ন রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের যৌক্তিক খুচরা মূল্য নির্ধারণে রাজধানীর কৃষি বিপণন অধিদপ্তর কার্যালয়ে সোমবার (১২ এপ্রিল) আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইউসুফসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

নির্ধারিত দাম অনুয়ায়ী- খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম হবে সর্বোচ্চ ৪০ টাকা, চিনি ৬৭ থেকে ৬৮ টাকা, ছোলা ৬৩ থেকে ৬৭ টাকা, মসুর ডাল উন্নতমানের হলে দাম হবে ৯৭ থেকে ১০৩ টাকা ও সাধারণ মোটা মসুর ৬১ থেকে ৬৫ টাকা, সাধারণ মানের খেজুর ৮০ থেকে ১০০ টাকা এবং মধ্যম মানের ২০০ থেকে ২৫০ টাকা এবং সয়াবিন তেল লিটারে ১৩৯ টাকা।

রাজধানীতে ৩০টি মোবাইল টিম কাজ করছে জানিয়ে মহাপরিচালক বলেন, শুধু দাম নির্ধারণ নয়। তা বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। অসাধু ব্যবসায়ীরা যাতে পণ্যের দাম বাড়াতে না পারে সেটা দেখা হবে। যদি দেখতে পাই কোন কৃত্রিম সঙ্কট তৈরি করে ব্যবসায়ী সিন্ডিকেট করছে, তবে কঠিন ব্যবস্থা নেয়া হবে।