চট্টগ্রাম

চট্টগ্রামে জামায়াত-শিবিরের ১৫ নেতা রিমান্ডে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানাধীন চৌমুহনী মোড় এলাকায় মিছিল থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় গ্রেফতার হওয়া জামায়াত-শিবিরের ১৫ জন নেতা-কর্মীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম সরোয়ার জাহানের আদালত এ রিমান্ড দেন।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন, মো.হাসান, আবু হুজাইফা, আকিফ ইবনে ইউনুস, আবু ইউসুফ, মো.ইব্রাহিম, মারুফ প্রকাশ গোফরান, ফরহাদ রেজা, জাহিদুল ইসলাম, মো. সাগর, সাজিদুর রহমান, মিজানুর রহমান, ফেরদৌস আহমেদ, লোকমান হোসেন, মিজানুর রহমান ও নুর নবী।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম নগর পুলিশের এডিসি (প্রসিকিউশন) কামরুল হাসান। তিনি বলেন, গ্রেফতারকৃত জামায়াত-শিবিরের ১৬ নেতাকর্মীর সাতদিনের রিমান্ডের আবেদন করা হয় আদালতে। শুনানি শেষে ১৫ জনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া পরীক্ষার্থী হওয়ায় একজনের রিমান্ড নামঞ্জুর করেন।

এর আগে গত শুক্রবার জুমার নামাজ শেষে আগ্রাবাদ এলাকা থেকে মিছিল বের করেন জামায়াত-শিবিরের একদল নেতাকর্মী।

মিছিলটি চৌমুহনী এলাকায় পৌঁছালে পুলিশকে লক্ষ্য করে হামলা চালান তারা। এ সময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় ডবলমুরিং জোনের সিনিয়র সহকারী কমিশনারসহ তিন পুলিশ সদস্য আহত হন।

এরপরই ঘটনাস্থল থেকে ২১ জনকে আটক করে পুলিশ। পরবর্তীতে পাঁচজনের সম্পৃক্ততা না পাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়। বাকি ১৬ জনসহ ৪শ থেকে ৫শ জনের বিরুদ্ধে মামলা করা হয়।