জাতীয়

ছাত্র ইউনিয়নের সমাবেশে ছাত্রলীগের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স আজ ১৩ আগস্ট ২০২২ এক বিবৃতিতে চট্টগ্রামে ছাত্র ইউনিয়নের সংহতি সমাবেশে ছাত্রলীগের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকার ও সরকারি দল আজ বেপরোয়া হয়ে উঠেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং নিরাপত্তাহীনতায় জনজীবন বিপর্যস্ত। এ অবস্থায় জনগণের স্বতঃস্ফূর্ত প্রতিবাদকে তারা হামলা-মামলা করে দমন করতে চাচ্ছে। সরকারের প্রতিটি প্রকল্প দুর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত। চট্টগ্রামের বোয়ালখালী থানার কানুনগোপাড়া কলেজে অবকাঠামো উন্নয়নের কাজে নানা ধরনের অব্যবস্থাপনা ও দুর্নীতির খবর প্রকাশিত হয়। এই দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে ছাত্র ইউনিয়ন শান্তিপূর্ণভাবে আন্দোলন অব্যাহত রেখেছিল। এরই ধারাবাহিকতায় আজকের ছাত্র ইউনিয়নের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগের সন্ত্রাসীরা এই ন্যাক্কারজনক হামলা চালায়। হামলায় যুব ইউনিয়ন চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি সনৎ বড়ুয়া, সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া পারু, ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম দক্ষিণ জেলার সাবেক সভাপতি সাজ্জাদ হোসেনসহ ছাত্র ইউনিয়ন ও যুব ইউনিয়নের ৯ জন নেতাকর্মী মারাত্মকভাবে আহত হন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগের এই সন্ত্রাসী হামলা একটি ন্যাক্কারজনক ঘটনা। নিজেদের লুটপাট দুর্নীতি আড়াল করতে তারা হামলা করে জনগণের আন্দোলনকে বন্ধ করতে চাচ্ছে। এভাবে হামলাÑমামলা করে গণতান্ত্রিক আন্দোলনকে বন্ধ করা যাবে না। নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের বিচার এবং শাস্তি দাবি করেন।