জাতীয়

নিখোঁজ জিডি হলে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

থানায় নিখোঁজ জিডি হলে সে বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদরদপ্তরে চলতি বছরের সেপ্টেম্বরের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন।

ডিএমপি কমিশনার বলেন, সামনের দিনগুলোতে রাজনৈতিক কর্মসূচিতে সংঘাত বাড়াতে কিছু মানুষ কাজ করবে, তাদের বিষয়েও সতর্ক থাকতে হবে।

পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালন ও আইনগতভাবে মানুষকে সেবা দিতে অধস্তন পুলিশ সদস্যদের নির্দেশ দিয়ে মোহা. শফিকুল ইসলাম বলেন, জঙ্গিবাদ প্রতিরোধে আমাদের আরো সতর্ক অবস্থানে থেকে দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে হবে।

এ সময় তিনি গ্রেপ্তারি পরোয়ানা তামিল, চুরি মামলা, ছিনতাই মামলা, মামলার তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদকদ্রব্য উদ্ধার ও মূলতবি মামলা নিস্পত্তির ক্ষেত্রে আরো গুরুত্বারোপ করেন। এছাড়াও মাদকাসক্ত ব্যক্তি ও মাদক কারবারিদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার কথা বলেন তিনি।

মাসিক অপরাধ পর্যালোচনা সভার শুরুতেই গত আগস্ট মাসের খাতওয়ারি অপরাধ চিত্র বা অপরাধ বিবরণী পর্যালোচনা করা হয়। এ সময় আইনশৃঙ্খলা রক্ষা তথা অপরাধ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সংশ্লিষ্ট সবাইকে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেন ডিএমপি কমিশনার।