আন্তর্জাতিক

ভবনের ওপর ভেঙে পড়ল প্লেন, নিহত ৮


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ইতালির উত্তরাঞ্চলীয় মিলান শহরের উপকণ্ঠে খালি ভবনের ওপর ছোট আকারের একটি ব্যক্তিগত উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে এর আট আরোহী নিহত হয়েছেন। দেশটির পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স এই তথ্য জানিয়েছে।

রবিবার এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। কর্মকর্তারা জানান, মিলানের লিনাতে সিটি বিমানবন্দর থেকে উড্ডয়ন করে উড়োজাহাজটি সার্দিনিয়া দ্বীপে যাচ্ছিল।

পরে সেটি শহরের বাইরের একটি মেট্রো স্টেশনের কাছে বিধ্বস্ত হয়। উড়োজাহাজটি একটি দোতলা ভবনের ওপর পড়লে স্থানীয় অধিবাসীরা বিস্ফোরণের শব্দ শুনতে পান।

প্লেনটির পাইলট ছিলেন রোমানিয়ার ধনকুবের ড্যান পেট্রেস্কু (৬৮)। ইতালির গণমাধ্যম জানিয়েছে, দুর্ঘটনায় ওই পাইলট, তার স্ত্রী এবং তাদের ছেলে নিহত হয়েছেন।

বিমান বিধ্বস্ত হওয়া ওই অফিস ভবন এবং এর পাশেই পার্কিংয়ে থাকা বেশ কিছু গাড়িতে আগুন ধরে যায়। তবে সে সময় সেখানে কোনো লোকজন ছিল না।

ইতোমধ্যেই প্লেন দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, এক ইঞ্জিনবিশিষ্ট পিলাটাস পিসি-১২ বিমানটি ভবনের ওপর বিধ্বস্ত হওয়ার আগেই এতে আগুন ধরে গিয়েছিল।
স্থানীয় বাসিন্দা গিসেপে বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, আমি বিমানটি বিধ্বস্তের সময় খুব জোরে শব্দ শুনতে পেয়েছি।

সে সময় বড় ধরনের বিস্ফোরণ হয়েছে। আমার ঘরের জানালা কেঁপে উঠেছিল। আমি জানালা খুলে দেখলাম চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়েছে।