আন্তর্জাতিক

ভারতের সাবমেরিন আটকে দিলো পাকিস্তান


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

পাকিস্তানের জলসীমায় প্রবেশকালে ভারতের একটি সামরিক সাবমেরিন শনাক্ত ও সেটির গতিপথ আটকে দেওয়ার দাবি করেছে পাকিস্তানের নৌবাহিনী। গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে পাকিস্তানের নৌবাহিনী বলেছে, গত ১৬ অক্টোবর রাতে ওই ঘটনা ঘটে। ২০১৬ সাল থেকে পাকিস্তানের জলসীমায় ভারতীয় সাবমেরিন অনুপ্রবেশের তৃতীয় ঘটনা এটি।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন ও কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিবৃতিতে জানিয়েছে, পাকিস্তানের নৌবাহিনী ভারতের নৌযান শনাক্ত ও অনুপ্রবেশের চেষ্টা আটকাতে ‘সর্বোচ্চ সতর্কতা ও পেশাগত দক্ষতার’ পরিচয় দিয়েছে। বিরাজমান নিরাপত্তা পরিস্থিতিতে পাকিস্তানের নৌসীমা সুরক্ষা রাখতে দেশটির নৌবাহিনী কঠোর নজরদারি বজায় রেখেছে।

ডনের খবরে আরও বলা হয়েছে, ১৬ অক্টোবরের এই ঘটনার পর এ নিয়ে তিনবার ভারতের নৌবাহিনীর সাবমেরিন শনাক্ত ও এর গতিপথ আটকে দিলো পাকিস্তানের নৌবাহিনীর টহলরত বিমান।

এর আগে ২০১৬ সালের নভেম্বরে এবং ২০১৯ মালের মার্চে পাকিস্তানের জলসীমায় ভারতীয় সাবমেরিনের অনুপ্রবেশের অভিযোগ করে ইসলামাবাদ। তবে পাকিস্তানের সামরিক বাহিনীর অভিযোগের বিষয়ে ভারত সরকারের তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।