চট্টগ্রাম

মহিউদ্দিন চৌধুরীর নামে হচ্ছে এলিভেটেড এক্সপ্রেসওয়ে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রাম নগরীর লালখান বাজার থেকে পতেঙ্গা পর্যন্ত নির্মাণাধীন এলিভেটেড এক্সপ্রেসওয়ের নামকরণ হবে চসিকের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর নামে। পাশাপাশি নবনির্মিত বাকলিয়া এক্সেস রোডটি সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষের প্রয়াত পিতা জানে আলম দোভাষের নামে করার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া পতেঙ্গা আউটার রিং রোডের একটি সংযোগ সড়ক বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার নামে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকাল ১১টায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের ৪৫৮তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন সিডিএর প্রধান প্রকৌশলী হাসান বিন শামস।

তিনি জানান, বোর্ড সভায় নামকরণের প্রস্তাব অনুমোদন হয়েছে। অনুমোদিত প্রস্তাবনা মন্ত্রণালয়ে পাঠানো হবে চূড়ান্ত অনুমোদনের জন্য। নগরীর লালখানবাজার থেকে পতেঙ্গা পর্যন্ত চট্টগ্রামের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হচ্ছে, আগামী অক্টোবরে এই ওয়েতে যান চলাচল শুরুর কথা রয়েছে। অন্যদিকে বাকলিয়া এক্সেস রোড ও আউটার রিং রোডের সংযোগ সড়কটি ইতোমধ্যে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।