চট্টগ্রাম

মূল ফটকে তালা দিয়ে চবিতে ছাত্রলীগের বিক্ষোভ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি বর্ধিত করার দাবিতে মূল ফটক তালা দিয়ে বিক্ষোভ করছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

রবিবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে জিরো পয়েন্ট এলাকায় ছাত্রলীগের ছয়টি উপ-গ্রুপের শতাধিক নেতাকর্মী অংশ নিয়ে এই বিক্ষোভ করে।

এ সময় তারা তিনটি দাবি জানায়। দাবিগুলো হচ্ছে- পদবঞ্চিত ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের মূল্যায়ন করে কমিটিতে অন্তর্ভুক্তকরণ, কমিটিতে স্থান পাওয়া নেতাদের যোগ্যতা অনুসারে পদগুলোর পুনঃমূল্যায়ন ও কমিটিতে পদপ্রাপ্ত বিবাহিত, চাকরিজীবী ও দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় ব্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থাগ্রহণ।

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রকিবুল হাসান দিনার বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ যদি আমাদের এসব দাবি মেনে না নেন তাহলে লাগাতার অবরোধের কমূর্সচি পালন করা হবে।

আরেক ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, ‘কমিটিতে যে জীবনেও রাজনীতি করে নাই সেও পদ পেয়েছে। আবার চবির ছাত্রও নয়, এমনও একজন পদ পেয়েছে। সে কীভাবে পদ পেয়েছে সেটা সে নিজেই জানে না। এছাড়া বিবাহিত, চাকরিজীবীরাও পদ পেয়েছে। অপরদিকে যারা ত্যাগী, যোগ্য এবং আসলেই পদের দাবিদার তাদেরকে বঞ্চিত করা হয়েছে। এ দায় কিন্তু শাখা ছাত্রলীগের শীর্ষ দুই নেতার উপরেই বর্তায়। কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতি আমাদের দাবি থাকবে অযোগ্যদের বাদ দিয়ে যোগ্যদের কমিটিতে মূল্যয়ন করা হোক।’