জাতীয়

সরকারি চাল আত্মসাৎ, ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

জেলেদের জন্য বরাদ্দকৃত সরকারি চাল আত্মসাতের অভিযোগে পটুয়াখালীর সদর উপজেলার ছোটবিঘাই ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আলতাফ হোসাইন হাওলাদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ দুপুর দুইটায় শহরতলীর বসাক বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ঈদুল ফিতর উপলক্ষে ১৩ মে ছোটবিঘাই ইউনিয়নে ৪৫০ জন জেলে পরিবারকে ২ মাসের ৮০ কেজি করে মৎস্য ভিজিডির ৭২০ বস্তা চাল বরাদ্দ করা হয়। বিতরণের আগেই চাল আত্মসাতের অভিযোগ উঠে ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদার ও ইউপি সদস্য সাইফুল ইসলামের বিরুদ্ধে। একপর্যায়ে তাদের বিচারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল শুরু করলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সদর এসিল্যান্ড ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ঘটনাস্থলে পরিদর্শনে যান।

সেখানে এলাকাবাসী, স্থানীয় চেয়ারম্যান, সব ইউপি সদস্য ও প্রশাসনের উপস্থিতিতে চালের বস্তার হিসাব অনুযায়ী ১৩ বস্তা চালের হিসাব গড়মিল পান ইউএনও। সেখানে উপস্থিত সাংবাদিক ও স্থানীয়দের ইউএনও লতিফা জান্নাতি জানান, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আইগত ব্যবস্থা নেওয়া হবে ।

এ ঘটনায় ওই দিনই পটুয়াখালী সদর থানায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মু. মাহাফুজুর রহমান বাদী হয়ে ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদারকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করেন। এ বিষয়ে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার মোর্শেদ জানান, চাল চুরির নিয়মিত মামলায় ইউপি চেয়ারম্যান আলতাফ হোসাইনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতে পাঠানো হয়েছে। পুলিশ তদন্ত করে প্রকৃত রহস্য উদঘটনের চেষ্টা চালাচ্ছে।