প্রবাস

১৮ মাস পর চালু হলো কুয়েতের শিক্ষা প্রতিষ্ঠান


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

মহামারির কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর কুয়েতে চালু হয়েছে সরকারি বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠান। রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে দেশটি।

মাস্ক ব্যবহার, শরীরের তাপমাত্রা পরিমাপ ও শ্রেণিকক্ষ বা বাসে যাতায়াতে সামাজিক দূরুত্ব নিশ্চিতসহ সরকারি সকল স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের সরাসরি উপস্থিতিতে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। ছাত্র-ছাত্রীদের দুই ভাগে বিভক্ত করে সপ্তাহে তিন দিন করে শিক্ষা কার্যক্রম চলবে।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর থেকে ভারত, পাকিস্তান, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে শিক্ষা কার্যক্রম শুরু হয়। দীর্ঘদিন পর শিক্ষা প্রতিষ্ঠান চালু হওয়াতে খুশি বাংলাদেশি প্রবাসী ছাত্রছাত্রী ও অভিভাবকরাও। গত বছর অনলাইনে শিক্ষা কার্যক্রম চললেও এবার সকল ধরনের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে সরাসরি শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হয়ে শিক্ষা কার্যক্রম পাঠদান শুরু হয়েছে।

এ বিষয়ে কুয়েত ইন্ডিয়ান সেন্ট্রাল স্কুলে শিক্ষিক নাসিমা সরকার বলেন, ‘কুয়েত শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতিক্রমে আবার শুরু হয়েছে শিক্ষা কার্যক্রম। শিগগিরই শিক্ষার্থীরা স্বাভাবিক জীবনে ফিরবে এবং পড়ালেখায় মন দেবে।’