খেলা

২০২৩ সালের মার্চে বাংলাদেশে আসছে ইংল্যান্ড


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সমান সংখ্যক তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু সিরিজটি স্থগিত হওয়ায় চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশে আসছে না ইংলিশরা।

যদিও সিরিজটির সূচি পুননির্ধারণ করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। নতুন সূচি অনুযায়ী ২০২৩ সালের মার্চে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ইয়ন মরগানের দল। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

২০২৩ সালের মার্চের প্রথম দুই সপ্তাহে মাঠে গড়াবে সিরিজের তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। সিরিজটি অনুষ্ঠিত হবে মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে।

এদিকে ইংল্যান্ডের বাংলাদেশ সফরের সময় সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) স্থগিত হওয়া আসর। বেশ কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হওয়ায় চলতি বছর মাঝ পথে স্থগিত হয়েছিল টুর্নামেন্ট।

সবকিছু ঠিক থাকলে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে আইপিএল। ধারণা করা হচ্ছে, বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) অনুরোধে ও বিশ্বকাপ প্রস্তুতির কথা মাথায় রেখে আইপিএল খেলতে যাচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা। এদিকে বাংলাদেশে না আসলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ড।

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ১৬ বছর পর আগামী অক্টোবরে পাকিস্তানে পা রাখবে ইংলিশরা। সূচি অনুযায়ী করাচিতে আগামী ১৪ ও ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। ২০০৫ সালের পর এটিই হবে ইংল্যান্ড দলের পাকিস্তানে প্রথম সফর।