চট্টগ্রাম

খেলাঘর চট্টগ্রাম মহানগরের একুশ উদযাপন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

মহান একুশের অসাম্প্রদায়িক চেতনা আমাদের অঙ্গীকার- এ স্লোগানকে সামনে রেখে জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর চট্টগ্রাম মহানগর আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান ২৫শে ফেব্রুয়ারি শুক্রবার থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে বিকেল ৫টায় অনুষ্ঠিত হয়।

খেলাঘর চট্টগ্রাম মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. গণেশ রায়’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ.এস.এম জাহিদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী রথীন সেন ও চট্টগ্রাম নাট্য আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব নাট্যজন মুনীর হেলাল। আলোচনা সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপিকা রোজী সেন।

সভায় বক্তারা বলেন, বায়ান্নের একুশে ফেব্রুয়ারি বাঙালীর আন্দোলন সংগ্রামের এক অন্যতম মাইলফলক। ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করে আমরা স্বাধিকার আন্দোলন ও পরবর্তীতে রক্তক্ষয়ী মুক্তিসংগ্রামের মাধ্যমে অর্জন করেছি স্বাধীনতার লাল সূর্য। একুশের চেতনা ও মুক্তিযুদ্ধের প্রোজ্জ্বল উত্তরাধিকারকে ধারণ করে খেলাঘর অতিক্রম করেছে সুদীর্ঘ পথ। এ সুদীর্ঘ পথ পরিক্রমায় অসাম্প্রদায়িক-বিজ্ঞানমনস্ক-মানবিকবোধ সম্পন্ন প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে খেলাঘর সারাদেশজুড়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিশুর মেধা মনন বিকাশের বিকল্প পাঠশালা খেলাঘরকে এগিয়ে নিতে অভিভাবকদের প্রতি বক্তারা আহ্বান জানান। আলোচনা সভার শুরুতে খেলাঘরের বিভিন্ন শাখা আসরের ভাই বোনের পরিবেশনায় মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান উপস্থাপন করা হয়। পরিশেষে মহানগরের উদ্যোগে আয়োজিত মহান একুশ স্মরণে আসরভিত্তিক ছবি আঁকা প্রতিযোগিতায় চূড়ান্তভাবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।