জাতীয়

টাকা না দিলে করোনা রিপোর্ট পজিটিভ!


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বিদেশগামী ও বিদেশগমনে ইচ্ছুক লোকজনকে সরকারি বিধি মোতাবেক করোনা পরীক্ষা করতে হবে। করোনা রিপোর্ট নেগেটিভ আসলে বিদেশ যাওয়াটা সম্ভব হবে। এজন্য প্রতিদিন ভোর থেকে নোয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের সামনে এসে লাইনে দাঁড়ান শত-শত বিদেশগমন ইচ্ছুক লোকজন। আর এ সুযোগকে কাজে লাগিয়ে গত কয়েকদিন ধরে করোনা রিপোর্ট পজিটিভ করে সার্টিফিকেট দেওয়ার ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিচ্ছিলেন এক যুবক। অবশেষে ধরা পড়েছেন তিনি।

আজ সোমবার সকালে নমুনা দিতে আসা লোকজনের সহযোগিতায় কামরুল ইসলাম (১৮) নামে ওই যুবককে আটক করে সিভিল সার্জন কার্যালয়ের লোকজন। আটককৃত কামরুল ইসলাম বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের বকশি ভূইয়া বাড়ির আবুল হোসেনের ছেলে।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, ‘আমরা সাধারণত বিদেশগামী লোকজনের শরীর থেকে নমুনা সকালে সংগ্রহ করে থাকি। নমুনা সংগ্রহ শেষে বিকেল থেকে সন্ধ্যার মধ্যে তাদের রিপোর্ট দেওয়া হয়। গত ৩-৪ দিন থেকে রিপোর্ট নিতে আসা কয়েকজন আমাদের কাছে অভিযোগ করে, মোবাইলে তাদের জানানো হয়েছে টাকা না দিলে রিপোর্ট পজিটিভ করে দেওয়া হবে। এমন অভিযোগের ভিত্তিতে গত কয়েকদিন আমরা ওই কলকারিকে আটক করার চেষ্টা করি। আজ সোমবার সকাল ৮টার দিকে নমুনা দিতে লাইনে থাকা লোকজনের তথ্য সংগ্রহকালে কামরুল ইসলাম নামে একজনকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে অভিযোগ প্রমাণ হওয়ায় তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।’ এ ঘটনায় আমাদের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হবে বলে জানান তিনি।

তিনি আরও জানান, কামরুল লাইনে অপেক্ষমান লোকদের কাছ থেকে তাদের মোবাইল নাম্বারসহ তথ্য সংগ্রহ করে, বিকেলে ওই মোবাইল নাম্বারগুলোতে কল দিয়ে প্রতারণার মাধ্যমে রিপোর্ট প্রত্যাশিদের কাছে টাকা দাবি করতেন। কেউ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তার রিপোর্ট পজিটিভ করে দেওয়ার হুমকি দিতেন তিনি।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে কামরুল ইসলামকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।