আন্তর্জাতিক

বাংলাদেশে কানাডার নতুন হাইকমিশনার লিলি নিকলস


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বাংলাদেশে কানাডার নতুন হাইকমিশনার লিলি নিকলসের নাম ঘোষণা করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেলেনি জলি। গতকাল শুক্রবার তার নিয়োগের বিষয়টি জানা যায়। 

লিলি নিকলস একজন পেশাদার কূটনীতিক। তিনি বর্তমান হাইকমিশনার বেনেট প্রফন্টের স্থলাভিষিক্ত হবেন। লিলি নিকলস বর্তমানে ভারতের ব্যাঙ্গালুরুতে অবস্থিত কানাডীয় মিশনের কনস্যুল জেনারেল পদে কর্মরত আছেন।

৩০ বছরের আর্ন্তজাতিক অভিজ্ঞতাসম্পন্ন এই কূটনীতিক দীর্ঘদিন জাতিসংঘের অর্থনীতিবিদ হিসেবে সেন্ট্রাল আমেরিকা এবং নিউ ইয়র্কে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৯ সালে জ্যেষ্ঠ অর্থনীতিবিদ হিসেবে কানাডার আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থায় (সিডা) যোগ দেন।

২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত তিনি সিডার সিনিয়র অ্যানালিস্ট পদে ২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত কানাডার পক্ষে কিউবায় প্রধান উন্নয়ন কর্মকর্তার পদে ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত আফগানিস্তান-পাকিস্তান টাস্কফোর্সের পরিকল্পনা পরিচালক পদে এবং ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি দক্ষিণ-পূর্ব এশিয়ার পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন।